রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিভিন্ন স্থানে নির্বাচনি সংঘাত

চাঁদপুরে স্বতন্ত্র প্রার্থীর হামলায় ১৫ জন আহত, বগুড়ায় পাম্প ভাঙচুর

প্রতিদিন ডেস্ক

বিভিন্ন স্থানে নির্বাচনি সংঘাত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনি সংঘাত ভাঙচুর এবং হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে চাঁদপুরে নৌকা সমর্থিত কর্মীর হামলায় স্বতন্ত্র প্রার্থীর ১৫ জন আহত হয়েছেন। এ ছাড়া বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লার মালিকানাধীন পেট্রল পাম্পে ভাঙচুর এবং ফরিদপুরের ভাঙ্গায় কাজী জাফরউল্লাহর সমর্থকের বাড়িতে রান্না করা খিচুড়ি ফেলে দেওয়ার অভিযোগ ওঠেছে নিক্সন চৌধুরীর সমর্থক এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এ ছাড়া, ঝিনাইদহে প্রকাশ্য জনসভায় এক আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়ার হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠেছে।

চাঁদপুর : চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে নৌকা সমর্থিত প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসানের ১০-১২ জন নেতা-কর্মী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে মতলব উত্তরে স্বতন্ত্র প্রার্থী ইসফাক আহসানের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। তিনি বলেন, নেতা-কর্মীরা আমার বাসায় আসার পথে নৌকা প্রার্থীর লোকজন তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে জেলা ছাত্রলীগের সহসভাপতি ফাহিম, মতলব উত্তর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তামিম, ছাত্রলীগ নেতা রাব্বি হাসান শান্ত, আরাফাত হোসেন নিপু, রিহান, তাহসিন, মুরাদ ও শান্ত সরকারসহ ১৪-১৫ জন নেতা-কর্মী গুরুতর আহত হয়েছেন। আহতদের চাঁদপুর সদর হাসপাতাল ও মতলব দক্ষিণ উপজেলা হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পাওয়ার পর মতলব উত্তর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ইসফাক আহসান আরও বলেন, হামলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে সোবহান সরকার শুভা, মেহেদী হাসান কাজল, কামরুল, খোরশেদ আলম অপু, হোসেন প্রমাণিক, বাবু প্রমাণিকসহ ২৫-৩০ জন অংশ নেয়।

বগুড়া : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি দলীয় এমপি ডা. জিয়াউল হক মোল্লার মালিকানাধীন হক পেট্রল পাম্পে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গতকাল ভোররাত ৪টার দিকে শাজাহানপুর উপজেলার বনানী মোড়ে এ ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পাম্পে দুর্বৃত্তরা আগুন দেওয়ার চেষ্টা করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। ডা. জিয়াউল হক মোল্লা জানান, পাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম জানান, দুর্বৃত্তরা পেট্রল পাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় তারা পাম্পে আগুন দেওয়ার চেষ্টা করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তাদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

ভাঙ্গা (ফরিদপুর) : ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রশিবপুরা গ্রামের ফিরোজ মাতুব্বরের বাড়িতে কর্মীদের জন্য রান্না করা দুই ডেকচি খিচুড়ি চুলা থেকে মাটিতে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ঘারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনসুর মুন্সীর নেতৃত্বে এ ঘটনা ঘটেছে বলে ফিরোজ মাতুব্বর জানিয়েছেন। তবে ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সী এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন। এ ঘটনায় ফিরোজ মাতুব্বর ভাঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। এলাকাবাসী সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে ফিরোজ মাতুব্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী জাফর উল্লাহর সমর্থক। অপরদিকে একই গ্রামের বাসিন্দা ও ঘারুয়া ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সী স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক। ফিরোজ মাতুব্বর বলেন, বিজয় দিবস উপলক্ষে এলাকার দেড় শতাধিক লোকের আপ্যায়নের জন্য আমার বাড়িতে খিচুড়ি রান্না হচ্ছিল। একপর্যায়ে ঘারুয়া ইউপি চেয়ারম্যান মুনসুর মুন্সীর নেতৃত্বে ১০-১২টি মোটরসাইকেলে ২০-২৫ জন লোক এসে দুই ডেকচিতে থাকা খিচুড়ি মাটিতে ফেলে দেয় ও গালিগালাজ করে। ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) প্রদ্যুত সরকার বলেন, এ জাতীয় অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় নৌকা প্রতীকের প্রার্থীর এজেন্টদের বাদে অন্যদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না বলে হুমকির অভিযোগ ওঠেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার কাজীপাড়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এক শান্তি সমাবেশে জেলা আওয়ামী লীগের সদস্য ও ফুলহরি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামিনুর রহমান বিপুল এই হুমকি উচ্চারণ করেন। তিনি বলেন, ‘এলাকার সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে শুধু নৌকার পক্ষেই কাজ করতে হবে। এখানে অন্য কোনো প্রার্থীর এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। কেন্দ্রে শুধু নৌকার এজেন্টরাই থাকবে।’ এ ব্যাপারে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর