রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিজয় দিবসে লোকারণ্য সৈকত

প্রতিদিন ডেস্ক

বিজয় দিবসে লোকারণ্য সৈকত

মহান বিজয় দিবসের সরকারি ছুটির দিনে গতকাল কক্সবাজার, কুয়াকাটাসহ দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে পর্যটকের ঢল নামে। শীতের শুরুতে ছুটির এই দিনটি আনন্দে কাটাতে অনেকেই পরিবার-পরিজন নিয়ে পর্যটন কেন্দ্রগুলোয় ছুটে যান। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : দীর্ঘদিন পর বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্রসৈকত লাখো পর্যটকে মুখরিত হয় গতকাল। সাপ্তাহিক ও মহান বিজয় দিবসের ছুটি কাটাতে সাগরসৈকতে ভিড় করে লাখো পর্যটক। শীতের হিমেল হাওয়া ও শিশিরভেজা বালিয়াড়ি আর সাগরের নীল জলরাশিতে উচ্ছ্বাসের পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগে মেতে ওঠে পর্যটকরা। সমুদ্রসৈকত ছাড়াও বার্মিজ মার্কেটসহ বিভিন্ন পর্যটন স্পটে ছুটে যায় তারা। পর্যটকের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ, লাইফগার্ড কর্মীসহ জেলা প্রশাসন থেকে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। শুক্র ও শনিবার সমুদ্রসৈকতে ছিল পর্যটকের উচ্ছ্বাস, কোলাহল। পর্যটকের আগমনে খুশি পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীরা। আইনশৃঙ্খলা যাতে সমুন্নত থাকে সেজন্য ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট, সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশ নিয়োগ করা হয়।

কক্সবাজার হোটেল-মোটেল-গেস্টহাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার বলেন, শুক্র ও শনিবার শতভাগ হোটেলকক্ষ বুকিং রয়েছে। বুকিং দেওয়া পর্যটকরা কক্সবাজারে আসতে শুরু করেছেন। ২ হাজার টাকার মধ্যে হোটেলকক্ষ পাওয়া যাচ্ছে। কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন বলেন, ১৬ ডিসেম্বর কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম হয়েছে। পর্যটকদের নিরাপত্তা ও সেবায় জেলা প্রশাসন, ট্যুরিস্ট পুলিশ, বিচকর্মীসহ নিয়োজিত সবাই কাজ করছেন। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, কক্সবাজারে আগত পর্যটকরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন, যাতে স্বাচ্ছন্দ্যে প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করতে পারেন সে লক্ষ্যে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

কলাপাড়া (পটুয়াখালী) : বিজয় দিবস উপলক্ষে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে ভিড় জমায় হাজারো পর্যটক। দীর্ঘদিন হরতাল-অবরোধে পর্যটকশূন্য কুয়াকাটা এখন পর্যটকের ভারে মুখরিত হওয়ায় হাসি ফুটেছে পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীদের মুখে। কুয়াকাটা সৈকত ঘুরে দেখা গেছে, আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে আনন্দ-উচ্ছ্বাসে মাতেন। অনেকেই প্রিয়জনের সঙ্গে সমুদ্রের নোনা জলে সাঁতার কাটেন। কেউবা সৈকতের বেঞ্চে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। পর্যটকে ভর্তি অধিকাংশ হোটেল-মোটেলের কক্ষ। আগতদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে। পর্যটক ইসমাইল-শামীমা দম্পতি জানান, বিজয় দিবস উপলক্ষে তারা কুয়াকাটা আসেন। এখানকার পরিবেশ ও মানুষজন দেখে ভালো লেগেছে। আরেক পর্যটক রাসেল শরিফ বলেন, তিনি বন্ধুদের সঙ্গে কুয়াকাটায় এসে সমুদ্রের ঢেউয়ে সাঁতার কেটেছেন। সবাই মিলে আনন্দ করেছেন। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, দীর্ঘদিন পর শুক্র ও শনিবার কুয়াকাটায় বেশ ভালোই পর্যটক এসেছে। এভাবে পর্যটক আসতে থাকলে পেছনের লোকসান কাটিয়ে উঠতে পারবেন। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন স্পটে ট্যুরিস্ট পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

সর্বশেষ খবর