রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

উত্তরা মেইল ট্রেনের বগিতে আগুন, নাশকতার অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি

উত্তরা মেইল ট্রেনের বগিতে আগুন, নাশকতার অভিযোগ

জয়পুরহাটে ‘উত্তরা এক্সপ্রেস’ মেইল ট্রেনের বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার মধ্যরাতে জয়পুরহাট স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। আগুনে ট্রেনের একটি বগির কয়েকটি সিট পুড়ে যায়।

পুলিশ ও রেলস্টেশন সূত্রে জানা যায়, রাজশাহী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেন জয়পুরহাট স্টেশনে পৌঁছামাত্র একটি বগিতে আগুন দেখেন স্টেশনের প্ল্যাটফর্মে থাকা যাত্রীরা। পরে দাঁড়িয়ে থাকা যাত্রীরা আগুন নিভিয়ে ফেলেন।

ওই ট্রেনে থাকা রমজান আলী নামে এক যাত্রী বলেন, ‘আমরা কয়েকজন কাপড় ব্যবসায়ী সান্তাহারে কাপড় কিনি। সেগুলো বাড়িতে আনার পর রাতে পার্বতীপুর যাওয়ার জন্য তিলকপুর স্টেশন থেকে উত্তরা এক্সপ্রেস ট্রেনে  চড়েছিলাম। আমরা ওই বগিতে ১০-১২ জন যাত্রী ছিলাম। ট্রেনটি আক্কেলপুর স্টেশন পার হয়ে জামালগঞ্জে দাঁড়ায়। এরপর জয়পুরহাটের দিকে গেলে স্টেশনে পৌঁছার আগে ট্রেনের ভিতর থেকেই আগুন দেওয়া হয়।’ আল আমিন নামে এক যাত্রী বলেন, ‘আগুন দেওয়ার পর ট্রেনের ভিতর থেকে একজন দৌড়ে পালিয়ে অন্য বগিতে যায়। ওই সময় ঘুমিয়ে থাকা একজন যাত্রীর পায়ে ধাক্কা লাগলে তিনি উঠে ধোঁয়া দেখতে পেয়ে চিৎকার করলে আমরা বিষয়টি টের পাই। এরপর ট্রেনের ভিতরে কিছু সময়ের মধ্যে আগুন জ্বলতে থাকে। পেট্রলের গন্ধ ছিল।’ সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন জানান, জামালগঞ্জ থেকে জয়পুরহাট স্টেশনের মাঝামাঝি কোনো স্থানে আগুন দেওয়া হয়। যাত্রীবেশে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ট্রেনটি ১ ঘণ্টা পর স্টেশন ছেড়ে গন্তব্যের উদ্দেশে রওনা হয়েছে।

জয়পুরহাট রেলস্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় একটি মামলা হয়েছে। এ বিষয়ে কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি।

সর্বশেষ খবর