মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
বাড়ছে নির্বাচনি আমেজ

সরেজমিন যাচ্ছেন নির্বাচন কমিশনাররা হেলিকপ্টারে সিইসি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ দেখতে জেলায় জেলায় দ্বিতীয় দফায় সফরে যাচ্ছেন নির্বাচন কমিশনাররা। এ সময় তারা প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন।

ইসির কর্মকর্তারা বলছেন, ২১ ডিসেম্বর সিইসি কাজী হাবিবুল আউয়াল ও সচিব মো. জাহাংগীর আলম নির্বাচনি সফরে যাচ্ছেন যশোরে। পরের দিন ২২ ডিসেম্বর তারা শেখ হাসিনা আইটি পার্ক মিলনায়তনে যশোরের সব আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। ওই দিন বিকাল ৪টায় তারা হেলিকপ্টারে যাবেন বরিশালে। ২৩ ডিসেম্বর বরিশাল সার্কিট হাউস সম্মেলন কক্ষে বরিশালের সব আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। ওই দিন বিকাল ৪টায় তারা হেলিকপ্টারে ঢাকায় ফিরবেন। এ ছাড়া ২৪ ডিসেম্বর সকালে ঢাকায় থেকে হেলিকপ্টারে ময়মনসিংহে ভোটের সফরে যাবেন সিইসি ও সচিব। তারা ময়মনসিংহে সকালে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং দুপুর ১২টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

ভোটের মাঠে চার কমিশনার : গতকাল কুষ্টিয়া, মেহেরপুর, মাগুরা ও খুলনা সফরে ঢাকা ত্যাগ করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। আজ সকাল ১০টায় তিনি কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাসহ নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় করবেন।

বিকালে তিনি মেহেরপুর প্রশাসকের সম্মেলন কক্ষে মেহেরপুর ও চুয়াডাঙ্গার নির্বাচন কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। ২০ ডিসেম্বর তিনি মতবিনিময় করবেন মাগুরায় এবং ২১ ডিসেম্বর খুলনা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর তিনি ২৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত পিরোজপুর, ভোলা ও পটুয়াখালী জেলায় সফর করবেন। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা গতকাল নির্বাচনি সফরে ঢাকা ত্যাগ করেছেন। আজ তিনি রংপুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। ২০ ডিসেম্বর মতবিনিময় করবেন রাজশাহীতে; ২১ ডিসেম্বর সকালে তিনি নাটোরের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। দুপুরে প্রিসাইডিং অফিসার এবং সন্ধ্যায় নির্বাচনি অনুসন্ধান কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। ২২ ডিসেম্বর তিনি মতবিনিময় করবেন পাবনায়। এ ছাড়া ২৩ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তিনি সিরাজগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ জেলায় মতবিনিময় করবেন। নির্বাচন কমিশনার মো. আলমগীর ১৭ ডিসেম্বর থেকে নির্বাচনি সফরে রয়েছেন। তিনি ১৯ ডিসেম্বর (আজ) পর্যন্ত থাকবেন সফরে। গতকাল তিনি কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা করেন। আজ তিনি নারায়ণগঞ্জে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। এ ছাড়া নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান আজ চাঁদপুর সফরে যাচ্ছেন। সকালে তিনি জেলা প্রশাসক কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকালে মতবিনিয়ম করবেন লক্ষ্মীপুরে নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে। ২০ ডিসেম্বর এ নির্বাচন কমিশনার মতবিনিময় করবেন ফেনীর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে।

 

সর্বশেষ খবর