বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রচারে ব্যস্ত প্রার্থীরা

প্রতীক পেয়েই ভোটারদের দ্বারে দ্বারে

নিজস্ব প্রতিবেদক

প্রচারে ব্যস্ত প্রার্থীরা

ভোটের মাঠে ব্যস্ত সাকিব আল হাসান, জাহাঙ্গীর কবির নানক, সাঈদ খোকন, মনজুর আলম -বাংলাদেশ প্রতিদিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক পেয়ে সোমবার নির্বাচনি প্রচারণা শুরু হলেও আনুষ্ঠানিকভাবে গতকাল থেকে পুরোদমে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করেছেন প্রার্থী-সমর্থকরা। আওয়ামী লীগ মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন, ভোট চাচ্ছেন। বিভিন্ন এলাকার অলি-গলিতে এখন উৎসবের আমেজে নির্বাচনি প্রচার চলছে।

ঢাকা-৮ আসনে নৌকার প্রার্থী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম রাজধানীর শান্তিনগরে গণসংযোগ করেছেন। এ ছাড়া ঢাকা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কামরুল হাসান যাত্রাবাড়ীতে গণসংযোগ করেছেন। ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত গতকাল ক্যান্টনমেন্ট থানার কালীবাড়ি থেকে নির্বাচনি প্রচার শুরু করেন। ঢাকা-১৪ আসনে স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিন নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তার নির্বাচনি এলাকায় গণসংযোগ করেছেন। এ ছাড়া ঢাকা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানম নেতা-কর্মীদের নিয়ে শ্যামপুরের আলী বহর এলাকায় গণসংযোগ করেন। এ ছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো নির্বাচনি প্রচারণার তথ্য-

ঝালকাঠি : টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীরউত্তম। পরে তিনি রাজাপুর উপজেলার বাইপাস এলাকার নৌকা প্রতীকের নির্বাচনি কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে কুশলবিনিময় করেন। অপরদিকে ঈগল প্রতীকের সতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এম মনিরুজ্জামান মনির কাঁঠালিয়া উপজেলার বিভিন্ন স্থানে নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে কুশলবিনিময় করেছেন।

মাগুরা : প্রতীক বরাদ্দের পর থেকেই বিশ্ববরেণ্য ক্রিকেটার মাগুরা-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী সাকিব আল হাসানের নৌকা মার্কার প্রচার মাইকিং শুরু করেছেন। তার পক্ষে শহরের বিভিন্ন রাস্তায় ও গলিতে আগামী নির্বাচনে স্মার্ট বাংলাদেশ গড়ার স্লোগান নিয়ে প্রচার চলছে। এ ছাড়া অন্য প্রার্থীরাও প্রচারে নেমেছেন।

নোয়াখালী : নোয়াখালীতে ছয়টি আসনে নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের চলছে ব্যাপক প্রচারণা। নোয়াখালী-৪ আসনে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরী এমপি সকালে জেলা শহর মাইজদীসহ সদর সুবর্ণচরে বিভিন্ন ইউনিয়নে দলীয় নেতা-কর্মীদের নিয়ে ব্যাপক প্রচারণা ও গণসংযোগ করেছেন। এদিকে নোয়াখালী-৩ বেগমগঞ্জ আসনের বিভিন্ন ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ ট্রাক প্রতীক নিয়ে ব্যাপক প্রচারণা চালান। নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ি আংশিক) আসনে নৌকার পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিক ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এদিকে নোয়াখালী-১ (সোনাইমুড়ি-চাটখিল) আসনের নৌকার প্রার্থী এইচ এম ইব্রাহিম দলীয় প্রতীক এবং নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বিভিন্ন ইউনিয়নে প্রচারণায় অংশ নিয়েছেন।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-১ আসনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে নির্বাচনি পথসভা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলার চিলারং ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজনে ভেলাজান বাজার এলাকায় এ পথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টাম লীর সদস্য নৌকার প্রার্থী রমেশ চন্দ্র সেন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ-১ আসনে বিএনএমের প্রার্থী মোনায়েম খানের বাসভবন জয়রা এলাকায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক এ খালেক দেওয়াসহ নির্বাচনি এলাকার (ঘিওর, দৌলতপুর ও শিবালয়) বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

নাটোর : নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের প্রতীক বরাদ্দের পর নির্বাচনি এলাকা বড়াইগ্রাম উপজেলার শীর্ষ আওয়ামী লীগ নেতারা স্বতস্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের জন্য উন্মুুক্ত ভোট প্রচার শুরু করেছেন। দলীয় নেতারা দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত পথসভায় ট্রাক প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসিফ আবদুল্লাহ বিন কুদ্দুস শোভনের পক্ষে ভোট চেয়ে বক্তব্য রাখেন।

যশোর : যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের নেতৃত্বে শহরে প্রচার মিছিল বের করা হয়। মিছিলে নৌকা প্রতীক নিয়ে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন, যশোর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগের নেতা-কর্মী ঢোল, ভুভুজেলা, মোটরসাইকেল নিয়ে এ প্রচার মিছিল অংশ নেন।

সর্বশেষ খবর