শিরোনাম
শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গোল্ড মনিরের স্ত্রীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

৪ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ৮১৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মনির হোসেন ওরফে গোল্ড মনিরের স্ত্রী রওশন আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির উপপরিচালক মোহাম্মদ মামুনুর রশিদ চৌধুরী মামলাটি করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, রওশন আক্তারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৪ কোটি ৪৩ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ    অর্জনের প্রমাণ পেয়েছে দুদক; যা মূলত তার স্বামীর অবৈধ আয়ের মাধ্যমে অর্জিত। এসব সম্পদের মধ্যে রয়েছে ব্যাংক স্থিতি, প্রাইজবন্ড, নগদ, সোনার অলংকার, আসবাবপত্র, মোবাইল ফোন ও শেয়ার।

দুদক বলছে, এর আগে গত বছরের ১৭ জানুয়ারি প্রায় ২২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আলোচিত গাড়ি ও সোনা ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ড মনিরের বিরুদ্ধে মামলা করে তারা। এ ছাড়া মনিরের নামে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ২৩টি প্লটের সন্ধান মিলেছে বলে জানা গেছে, যার তদন্ত চলছে। ২০২০ সালে গোল্ড মনিরের অবৈধ সম্পদের খোঁজে মাঠে নামে দুদক। অনুসন্ধানের স্বার্থে ওই বছরের ২৬ নভেম্বর গোল্ড মনির ও রওশন আক্তারের নামে/বেনামে থাকা সম্পদের হিসাব দাখিলে নোটিস দেয় সংস্থাটি। এরপর রওশন আক্তার ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি ও মনির ২ মার্চ সম্পদ বিবরণী দাখিল করেন।

সর্বশেষ খবর