সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আজ বড়দিন

বড় হোটেলে বড় আয়োজন

রাশেদ হোসাইন

বড় হোটেলে বড় আয়োজন

ছবি : জয়ীতা রায়

বিশ্বব্যাপী শুভ বড়দিন জাঁকজমকভাবে পালন হয়। খ্রিস্টান সম্প্রদায় এদিনে পরিবারের সঙ্গে সময় কাটান, চার্চে গিয়ে প্রার্থনা করেন, নতুন কাপড় পরেন ও নানা ধরনের খাবারদাবার তৈরি করে অতিথি আপ্যায়ন করেন। এভাবেই বিশেষ এ দিনটি উদযাপন করা হয়। পুরো পৃথিবী যখন বড়দিন ও বর্ষবরণের উল্লাসে মাতছে তখন ঢাকাও পিছিয়ে নেই। বড়দিনে জমকালো আয়োজন উপভোগ করতে মানুষ ছুটে যান পাঁচতারকা হোটেলগুলোতে। বড়দিন উপলক্ষে রাজধানীর প্রতিটি হোটেল নান্দনিক সাজে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি দিয়ে। বড়দিনে নানা আয়োজন করা হয়েছে।

র‌্যাডিসন ব্লু : পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন বড়দিনের জন্য ‘হল্লি জল্লি কিড্স খ্রিস্টমাস’ নামক একটি আনন্দ অনুষ্ঠানের আয়োজন করেছে। গতকাল ছিল ক্রিসমাস ইভ এবং আজ ক্রিসমাসের দিন পালিত হবে। এরই মধ্যে সেজেছে বড়দিনের সাজে। হোটেলের লবিতে অপূর্ব ফেরি লাইট দিয়ে একটি বড় ক্রিসমাস ট্রি, সান্তা স্লেই রেইনডিয়ার ও চিটচাট ক্যাফেতে একটি আকর্ষণীয় জিঞ্জারব্রেড হাউস অব ডেলইটস সাজানো হয়েছে। হোটেলের দেশি-বিদেশি অতিথিরা ব্যস্ত বড়দিনের আমেজ উপভোগ করতে। বড়দিন উপলক্ষে ক্রিসমাস ইভ ডিনার ৭ হাজার ৫০০ টাকায়       পাওয়া যাবে, শিশুরা ৩ হাজার ৭৫০ টাকায় খেতে পারবে। এ ছাড়াও ওয়াটার গার্ডেন ব্রাসারিতে অতিথিরা ক্রিসমাস ডে লাঞ্চ ও ডিনার বুফে ৮ হাজার টাকা ও শিশুদের জন্য ৪ হাজার টাকায় ব্যবস্থা করা হয়েছে।

বড়দিনকে কেন্দ্র করে রয়েছে একটি কারভিং ও লাইভ স্টেশন। যেখানে মজাদার টার্কি, এশিয়ান স্টিম্ড হটপট, সিফুড থের্মিদর, বিফ স্টেক, পরচিনি মাশরুম ইত্যাদি রয়েছে। সুস্বাদু আইটেমে ভরা বড় ডেজার্ট স্টেশনে থাকছে ক্রিস্টমাস আপেল ক্রাম্বল, চকলেট স্লাজ কেক, লেমন মাররিং পাই, ব্লুবেরি ক্যারামাল কেক এবং নানা রকমের মিষ্টান্ন।

মিষ্টিপ্রেমীরা ঘরোয়া ক্রিসমাস কুকিজ, সিনামন স্টার বিস্কুট, ক্রিসমাস কেক এবং একটি অতুলনীয় হট ক্রিসমাস পাঞ্চের আনন্দের ব্যবস্থা রয়েছে। মিনি স্নোম্যান থেকে ক্রাঞ্চি ক্রিসমাস স্টার কুকিজ পর্যন্ত, ক্রিসমাস গুডিজ হাউস অব ডিলাইটস পুরো ডিসেম্বরজুড়ে বিভিন্ন ধরনের ক্রিসমাস ডিলাইট অফার রয়েছে।

ওয়াটার গার্ডেন টেরেসে শিশুদের জন্য রয়েছে একটি ক্রিসমাস জিঙ্গেল অ্যান্ড জয় কিডস পার্টির ব্যবস্থা। যা দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। অনুষ্ঠানে থাকবে সান্তা ক্লজ, জাদুকর ও লাইভ সংগীত। শিশুদের পার্টির প্রবেশমূল্য ১ হাজার ৯০০। পুরো আয়োজনে অংশগ্রহণকারী সবার জন্য রয়েছে আকর্ষণীয় র‌্যাফেল ড্রয়ের ব্যবস্থা। নির্দিষ্ট ব্যাংক কার্ডে ‘একটি কিনলে একটি ফ্রি’ অফারও রয়েছে।

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট : প্রতি বছরের মতো এবারও বড়দিন উদযাপনে নানা আয়োজন করেছে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট। রয়েছে খাবারের নানা আয়োজন। শিশুদের জন্য ক্রিসমাস কিডস পার্টির আয়োজন রয়েছে।

ঢাকা রিজেন্সির গ্র্যান্ডিওস রেস্টুরেন্টে চলছে ক্রিসমাস ইভ ও বড়দিনে  সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত থাকছে রাতের বুফে খাবারের আয়োজন। যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৫,৫৫৫ টাকা। সঙ্গে নির্ধারিত ব্যাংকের কার্ডে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি অফার রয়েছে। বড়দিনের আকর্ষণ রয়েছে বিশাল ওভেন-রোস্ট টার্কি যা হোটেলের গুড়মে শেফ নিজেই লাইভ স্টেশন থেকে অতিথিদের পরিবেশন করা হবে। সঙ্গে বুফে মেনুতে থাকছে বিভিন্ন দেশের বড়দিনের খাবার।  এ ছাড়াও ক্রিসমাস ইভে থাকছে জনপ্রিয় রুফটপ গার্ডেন রেস্টুরেন্ট গ্রিল অন দা স্কাইলাইনে বারবিকিউ ডিনার সঙ্গে হিপ-হপ লাইভ মিউজিক এর জমজমাট আয়োজন।

ঢাকা রিজেন্সির আরেকটি সিগনেচার ইভেন্ট ক্রিসমাস কিডস পার্টি রুফটপ গার্ডেন রেস্টুরেন্ট গ্রিল অন দা স্কাইলাইনে অনুষ্ঠিত হবে। এ আয়োজন চলবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। শিশু-কিশোরদের জন্য এ আয়োজনে থাকবে খুদে গানরাজের চ্যাম্পিয়ন শিল্পীদের মজার মজার সব গান ও ম্যাজিক। আরও থাকবে টয় ট্রেন, বাউন্সি হাউস, বল হাউসসহ বিভিন্ন ধরনের খেলার ব্যবস্থা। আর এ আনন্দকে আরও বাড়িয়ে দিতে হাজির হবেন সান্তা ক্লজ নানা উপহার ও কিছু চমক নিয়ে। ঢাকা রিজেন্সির ডিসেম্বরের এই আনন্দ উদযাপন চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত  এবং সঙ্গে নানারকম অফার আর আকর্ষণীয় অ্যাক্টিভিটিস রয়েছে।

লা মেরিডিয়ান : পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকায় হবে জমজমাট বড়দিন এবং নতুন বছর আগমনের উৎসব। বড়দিন জাঁকজমকপূর্ণ করতে লা মেরিডিয়ান ঢাকা এবং ইস্টার্ন ব্যাংক একত্রে করেছে ক্যান্ডি থিম ক্রিস্টমাস ডেকোরেশন নিয়ে। লবি থেকে শুরু করে পুলসাইড পর্যন্ত রয়েছে থিমড ডেকোর আর টুইঙ্কলিং লাইট যা ধারণ করছে দর্শকের মন।

এ ছাড়া রয়েছে ক্রিসমাস ইভ এবং ক্রিসমাস বুফে ডিনার। নিউ ইয়ার ইভ বুফে ডিনারের একটি জমকালো ভোজ রয়েছে। গ্র্যান্ডিউর বুফে রেস্তোরাঁ- লেটেস্ট রেসিপি স্টেক, লাইভ কাউন্টার, কার্ভিং কাউন্টার ডেসার্ট রয়েছে। বাই ওয়ান গেট টু অফার ইস্টার্ন ব্যাংকের কার্ড ও বাই ওয়ান গেট ওয়ান নির্দিষ্ট কিছু ব্যাংক কার্ডের সঙ্গে রয়েছে। তালিকায় আরও আছে-সান্তার আগমন এবং ক্রিস্টমাস ক্যারোল। এ ছাড়া রয়েছে ক্রিস্টমাস কিডস পুল পার্টি।

আমারি ঢাকা : বড়দিনে আমারি ঢাকার তিনটি রেস্তোরাঁয় বিভিন্ন উৎসবের গুডিজ ও মেরি ফিস্টের আয়োজন করা হয়েছে। হোটেলের লবি লাউঞ্জে বাচ্চাদের ক্রিসমাস উদযাপনের ব্যবস্থা করা হয়েছে। শেফের তৈরি বিশেষ মেনুর ব্যবস্থা রয়েছে। বড়দিন উপলক্ষে শেফদের বিশেষ দক্ষতার সঙ্গে নতুন করে উদ্ভাবিত সেরা সান্তা-লিসিয়াস ডিনার প্রদর্শন করা হবে।

বড়দিন উপলক্ষে আমারি ঢাকার অমায়া ফুড গ্যালারিতে জনপ্রিয় খাবার ও ডেজার্ট সমন্বিত ক্রিসমাস বুফে ডিনার রয়েছে। ৫,৯৯৯ টাকায় দুজন, ৭,৯৯৯ টাকায় তিনজন, ৮,৯৯৯ টাকায় চারজন খেতে পারবেন। আমারি ঢাকা ৫,৯৯৯ টাকায় ক্রিসমাস ব্রাঞ্চ ও অফার রয়েছে। ক্রিসমাসে সান্তা ক্লজ সাজে শিশুদের জন্য রয়েছে মজাদার রাইড, বল পুল, হপসকচ, স্পিনিং দ্য হুইল, বাউন্সিং ক্যাসেল, বোট ম্যারি গো, সাপ এবং মই, মাটির স্টেশনসহ বিভিন্ন চমক। কিডস পার্টির সম্পূর্ণ প্যাকেজটি ১৬০০ টাকায় উপভোগ করা যাবে।

সর্বশেষ খবর