সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গ্রাম সর্দারকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডে পূর্বশত্রুতার জেরে নুর মোস্তফা বজল (৫০) নামে এক গ্রাম সর্দারকে কুপিয়ে ও গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বজল ওই এলাকার স্থানীয় বাসিন্দা এবং গ্রাম সর্দার ছিলেন। সীতাকুন্ড থানার ওসি কামাল উদ্দিন জানান, হত্যাকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি বজলের আত্মীয়। তার বিরুদ্ধে এর আগেরও একাধিক মামলা আছে।

হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, নিহত বজল ও স্থানীয় তৌহিদুল ইসলাম আপন মামাতো-ফুফাতো ভাই। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। এ ছাড়া নানা ধরনের অপরাধ কর্মকান্ডের জন্য তৌহিদুলের বিরুদ্ধে গ্রাম্য সালিশে তাকে গ্রামে ঢুকতে নিষেধ করেন বজল। এ কারণেও বজলের ওপর ক্ষিপ্ত ছিলেন তৌহিদুল। গতকাল সন্ধ্যায় তাকে একা পেয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তৌহিদুল ও তার সঙ্গে কয়েকজন বজলের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বজলের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে দেয় হামলাকারীরা। পরে তার মৃত্যু নিশ্চিত করতে গুলিও করে। ঘটনার পর এলাকাবাসীর উপস্থিতি টের পেয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ জানান, হামলার পর বজলকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হলেও আগেই তার মৃত্যু হয়েছে। ডান হাত বিচ্ছিন্নের পাশাপাশি বজলের বুকে গুলির ক্ষত রয়েছে।

সর্বশেষ খবর