মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভোটে বাধা দিলে ভিসা নিষেধাজ্ঞা চান কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে যারা বিঘ্ন সৃষ্টি করবে আমেরিকা তাদের ভিসা নিষেধাজ্ঞা দেবে। আইআরআই এবং এনডিআরের পাঁচজন প্রতিনিধি এখন বাংলাদেশে আছেন। ভোটে বাধাদানকারীদের ভিসা নিষেধাজ্ঞা প্রয়োগের বিষয়ে আমরা তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) প্রকাশিত গবেষণা প্রতিবেদন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সিপিডির কাছে জানতে চাই, ৯২ হাজার কোটি টাকা কোথায় গেল সেটি আমাদের জানা নেই। সিপিডি যখন টাকার সন্ধান দেবে তখন আমরা জবাব দেব।

সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের ‘আমরা আর মামুরা ভোট হচ্ছে’- এই বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বদিউল আলম মজুমদার বিএনপির একজন খাস দালাল। বিএনপির (জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব) রিজভী যা বলেন, উনিও তাই বলেন।

আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে নির্বাচনি সহিংসতা প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আমাদের এ অঞ্চলে সব সময়ই সংঘাতের আশঙ্কা থাকে। তবে বড় ধরনের কোনো সংঘাত হওয়ার আশঙ্কা আমরা করছি না। আওয়ামী লীগের নামে যারা শান্তি বিঘ্নিত করবে ও নির্বাচনি পরিবেশকে দূষিত করবে তাদের বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থা যথাযথ ব্যবস্থা নেবে; দলের পক্ষ থেকে এটিই আমাদের প্রত্যাশা।

সর্বশেষ খবর