মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ময়মনসিংহে ট্রেন-ট্রাক সংঘর্ষে চারজন নিহত

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে বালুবোঝাই একটি ট্রাকের সঙ্গে ‘বলাকা এক্সপ্রেস’ ট্রেনের ধাক্কায় চারজন নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল দুপুরে শম্ভুগঞ্জ চর রঘুরামপুর এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহতদের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। দুর্ঘটনার পর ময়মনসিংহ-নেত্রকোনা লাইনে আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে এ ঘটনায় নিহতের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা দেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক। আর দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

দুর্ঘটনাকবলিত ট্রেনের যাত্রী নাঈমুল হাসান জানান, নেত্রকোনার দুর্গাপুরের জারিয়া থেকে আসা বলাকা এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুর রেলক্রসিং পার হচ্ছিল। তবে সেখানে গেট ব্যারিয়ার না থাকায় বালুবোঝাই একটি ট্রাক রাস্তা থেকে ট্রেন লাইনে উঠে পড়ে। এ সময় ট্রেনের ধাক্কায় লাইনের পাশে ছিটকে পড়ে ট্রাকটি। আর ট্রেনটি প্রায় ৩০০ মিটার সামনে গিয়ে থেমে যায়। ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম ফকির বলেন, ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। নিহতের তিনজন ট্রেনের যাত্রী বলে ধারণা করা হচ্ছে। তাদের একজনের মৃতদেহ ট্রাকের পাশ থেকে এবং অন্য তিনজনকে ট্রেনের সামনের অংশ থেকে উদ্ধার করা হয়েছে। জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, অরক্ষিত রেলক্রসিংয়ের কারণে দুর্ঘটনা ঘটেছে। লেভেলক্রসিং কেন অরক্ষিত সে বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।

ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, নিহতের পরিবারকে আপাতত ২০ হাজার টাকা করে সহযোগিতা করা হবে। বিষয়টি কী কারণে হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

রেলক্রসিংটি অরক্ষিত স্বীকার করে ময়মনসিংহ রেলওয়ের সহকারী প্রকৌশলী আকরাম আলী বলেন, দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তারা প্রতিবেদন দেবেন।

সর্বশেষ খবর