বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

ভোট দিতে না গেলে সুবিধাভোগীদের নাম কাটা : রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিবেদক

ভোট দিতে না গেলে সুবিধাভোগীদের নাম কাটা : রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, যারা সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়েছেন; দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  ভোট দিতে না গেলে তাদের নাম কেটে দেওয়া হবে। যাকে খুশি তাকে ভোট দেন। কিন্তু সন্ত্রাসীদের পক্ষ নিয়ে যারা ভোটাধিকার বর্জনের কথা বলেন, নাগরিক দায়িত্ব পালন করলেন না আর নাগরিক সুবিধা নেবেন এটা হবে না। বোদা উপজেলায় এক নির্বাচনি সভায় তিনি এ কথা বলেন। তিনি পঞ্চগড়-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী। তিনি বলেন, আগামী ৭ তারিখের নির্বাচনে চন্দনবাড়ি ভোট সেন্টারে ২টা লিস্ট করবেন। সরকার পাড়ার কোন লোক ভোট দিচ্ছে আর কোন লোক দিচ্ছে না।

সরকারের সুবিধা নেবেন, বয়স্ক ভাতা নেবেন, বিধবা ভাতা নেবেন, কৃষি কার্ড নেবেন, কৃষক লোন নেবেন, ১৫ টাকা কার্ডের চাউল নেবেন, টিসিবির কার্ড নেবেন।

আর সন্ত্রাসী যারা তাদের পক্ষ নেবেন; ভোট দিতে আসবেন না। তাদের লিস্ট করবেন। সরকার পাড়ার লোক যারা ভোট দেবে না তাদের নাম আর থাকবে না। তালিকা থেকে কাটা পড়বে। খালি সরকার পাড়া নয়, চন্দনবাড়ির সব সেন্টারে আমরা ব্যবস্থা নেব।

রেলমন্ত্রী বলেন, সরকারের সব সুযোগ-সুবিধা ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন করবেন না আমি এমন কাউকে ভোট দিতে বলছি না। নৌকায় ভোট দিতে বলছি না। আরও তো তিনজন প্রার্থী আছে, আজিজ ভাই আছে, রিপন আছে, আরেকজন আছে সুপ্রিম পার্টির তাদের ভোট দেন। যাকে খুশি তাকে ভোট দেন। কিন্তু সন্ত্রাসীদের পক্ষ নিয়ে যারা ভোটাধিকার বর্জনের কথা বলেন, নাগরিক দায়িত্ব পালন করলেন না আর নাগরিক সুবিধা নেবেন এটা হবে না। আমরা নৌকাকে ভোট দিতে বলছি না, আপনাদের যাকে খুশি তাকে ভোট দেন। কিন্তু ভোট কেন্দ্রে গিয়েই ভোট দেন। যারা ভোট দেবেন না তারা চেয়ারম্যান মেম্বারের মাধ্যমে যে সুযোগ-সুবিধা পান তার নাম কাটা যেতে পারে।

এ সময় নির্বাচনি সভায় জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হান্নান শেখ, বোদা পৌরসভার মেয়র আজাহার আলী, বোদা উপজেলা আওয়ামী লীগের নেতা রবিউল আলম সাবুলসহ বোদা উপজেলা ও চন্দনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা ও ভোটাররা উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, এই বিষয়টি নিয়ম অনুযায়ী নির্বাচন অনুসন্ধান কমিটি নামে কমিটি আছে তারা দেখছে। আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন কমিশন যে কমিটি করে দিয়েছে তারা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর