বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গণতন্ত্র মঞ্চের কর্মসূচিতে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক

পুলিশের বাধায় প- হয়ে গেছে ‘একতরফা’ ভোট বর্জনের আহ্বানে গণতন্ত্র মঞ্চের গণসংযোগ কর্মসূচি। মিছিলের ব্যানার কেড়ে নেওয়াসহ পুলিশের হামলায় তাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, সরকার একটা ডামি নির্বাচন আয়োজন করতে পুলিশ ও প্রশাসনকে নির্লজ্জভাবে দলীয় অঙ্গ সংগঠনের মতো ব্যবহার করছে। এর পরিণতি ভয়াবহ।

‘একতরফা’ ভোট বর্জনের দাবিতে ধারাবাহিক প্রতিবাদী কর্মসূচির অংশ হিসেবে গতকাল মতিঝিল থেকে ধূপখোলা পর্যন্ত পূর্বঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল গণতন্ত্র মঞ্চের। গণসংযোগ-পূর্ব সমাবেশে বক্তৃতা শেষে মঞ্চের নেতৃবৃন্দ মিছিল শুরু করতে গেলে পুলিশ বাধা দেয়। মঞ্চের নেতৃবৃন্দ বলেন, পুলিশের হামলায় তাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন। এ ছাড়া সমাবেশস্থলে আসার পথে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির মিছিলে কয়েক দফায় বাধা দেয় ও ব্যানার কেড়ে নেয় পুলিশ। পুলিশ-গোয়েন্দা সংস্থা ও বিভিন্ন বাহিনীকে দিয়ে আওয়ামী লীগ এখন জনগণকে জোর করে ভোট কেন্দ্রে নিতে চায়। স্বৈরাচারের ঐতিহাসিক পরিণতির জন্য আপনাদেরকে (আওয়ামী লীগ) অপেক্ষা করতে হবে। নেতৃবৃন্দ বলেন, সিপিডির গবেষণায় দেখা গেছে লক্ষ কোটি টাকা লুট হয়েছে। বাজেটের পর থেকে অর্থমন্ত্রীর দেখা নাই। সরকারের স্বেচ্ছাচারিতায় দেশ যে আরও বিপদে পড়বে, তার অনেক নমুনা দেখা যাচ্ছে। এগুলোর জন্য দায়ী থাকবে বর্তমান সরকার।

সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। বক্তব্য রাখেন বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমম্বয়ক ইমরান ইমন ও ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিম। সভা পরিচালনা করেন নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার। আজ মালিবাগের হোসাফ টাওয়ারের সামনে সমাবেশ ও মগবাজার অভিমুখে গণসংযোগ ও মিছিল কর্মসূচি পালন করার কথা রয়েছে সংগঠনটির।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর