শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ

যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক

চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা মহানগর ও জেলার বিভিন্ন আসনে জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। দিনভর গণসংযোগ-পথসভা-উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের নিজেদের পক্ষে টানার চেষ্টা করছেন তারা। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষাসহ দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচনি প্রচার-প্রচারণায় দেখা যাচ্ছে নানা রং-ঢংও। ভোটারদের দৃষ্টি আকর্র্ষণ করতে পাড়া মহল্লায় মাইকে বাজছে নানা ধরনের ভোটের গান। প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। প্রার্থী ছাড়াও প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন তাদের পরিবারের সদস্য ও ঘনিষ্ঠজনরা। গণসংযোগ থেকে শুরু করে পোস্টার-ব্যানার সাঁটানো, মাইকিং এবং বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন তারা। আহ্বান জানাচ্ছেন ভোট কেন্দ্রে যাওয়ার। ৭ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনে ৩০০ আসে ২৮টি দলের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখযোগ্য সংখ্যক স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন ভোটের মাঠে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে উঠে এসেছে প্রচার-প্রচারণার চিত্র।

ঢাকা-৮ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম সকাল সাড়ে ৯টায় ৯ নম্বর ওয়ার্ডের দৈনিক বাংলার মোড় থেকে গণসংযোগ শুরু করে মারলিন হোটেল ও আলীগড় হাউস, ফকিরাপুল কালভার্ট রোডে গাউসেপাক বিপণিবিতান, দিলকুশা কৃষি ভবন টাওয়ারের সামনে, মতিঝিল ব্যাংক পাড়ার জনতা ব্যাংক, সোনালী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকে গণসংযোগ, হকার্স লীগের অফিসের সামনে পথসভা, ফকিরেরপুল প্রদক্ষিণ করে কোমরগলি নির্বাচনি ক্যাম্পে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় ও আরামবাগ প্রদক্ষিণ শেষে ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য দেন। বিকালে তিনি বিভিন্ন সড়কে পথসভা ও গণসংযোগ করেন।

ঢাকা-১৩ আসনে অবস্থিত ৮ হাসপাতালে নির্বাচনি গণসংযোগ করেছেন নৌকার মনোনীত প্রার্থী ও দলের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। গতকাল সকাল থেকেই শুরু হওয়া গণসংযোগে হাসপাতালগুলোর ডাক্তার, নার্স, কর্মচারী ও কর্মকর্তাদের ৭ জনুয়ারি দ্বাদশ নির্বাচনে কেন্দ্রে গিয়ে ভোট  দেওয়ার অনুরোধ জানান নানক। এ সময় নানক হাসপাতালগুলোর ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীদের কথাও শোনেন এবং তাদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

ঢাকা-১১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াকিল উদ্দিনের পক্ষে গণসংযোগ করেছেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। গতকাল সকাল ২টা পর্যন্ত তিনি নির্বাচনি প্রচারে অংশ নেন এবং মানুষের কাছে ভোট ও দোয়া চান। ঢাকা-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানম গতকাল দুপুর ১২টায় ৫১ নম্বর ওয়ার্ডের মির হাজীরবাগ আবু হাজী মাদরাসার সামনে গণসংযোগ ও পথসভা করেন। বিকাল ৩টায় ৫৪ নম্বর ওয়ার্ডে ইসলামী ব্যাংকের গলিতে গণসংযোগ এবং রাত ৮টায় বিক্রমপুর প্লাজা ফ্ল্যাট মালিক সমিতির উদ্যোগে গণসংযোগ ও প্রচার-প্রচারণায় যোগ দেন। এই আসনে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা লাঙ্গল প্রতীকের পক্ষে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত নির্বাচনি এলাকা গড়ার প্রত্যয়ে সকালে কদমতলী থানার ৫৩ নম্বর ওয়ার্ডের ঋষিপাড়া ইসলামাবাদ এলাকায় গণসংযোগ করেন। বিকালে শ্যামপুর থানার ৪৭ নম্বর ওয়ার্ডে ডিআইটি প্লট চত্বরে, সন্ধ্যায় জুরাইন রেলগেট এবং রাতে ৫৪ নম্বর ওয়ার্ডের হাফেজ নগর এলাকায় পথসভা করেন। ঢাকা-৭ আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলন লাঙ্গল প্রতীকের পক্ষে দিনব্যাপী পুরান ঢাকার বংশাল, মালিটোলা, পাকিস্তান মাঠ, উর্দু রোড, বকসী বাজার, নাজিরা বাজার, আগামসি লেন, আগাসাদেক রোড, আজিমপুর ছাপরা মসজিদ এলাকায় লাঙ্গল মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করেন। তিনি বলেন, জনগণ ভোট কেন্দ্রে এলে ভোট কারচুপির সুযোগ নেই। 

ঢাকা-১১ আসনে গণফ্রন্টের মাছ প্রতীকে শেখ মোস্তাফিজুর রহমান নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে সন্ত্রাস ও মাদকমুক্ত ও মানবিক মূল্যবোধের প্রতিশ্রুতি জানিয়ে রাজধানীর বনশ্রীর ১ নম্বর রোড গুডউইল স্কুল, রামপুরা পুলিশ ফাঁড়ি, বাংলাদেশ টেলিভিশন, মোল্লা টাওয়ার মার্কেট, মালিবাগ, তালতলা মার্কেট এলাকায় গণসংযোগ করেন। মোস্তাফিজুর রহমান।

ঢাকা-১২ বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত ঢাকা-১২ আসনের মুহাম্মদ আবদুল হাকিম মোমবাতি প্রতীক নিয়ে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে মগবাজার দিলু রোড, পেয়ারাবাগ, গাবতলা, বাটারগলি, নয়াটোলা, শাহ সাহেব বাড়ি, আমবাগান, গ্রিনওয়ে, চেয়ারম্যান গলি, পাগলা মাজার ও টিঅ্যান্ডটি কলোনিতে ব্যাপক গণসংযোগ করেন।

ফরিদপুর-৪ জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের পক্ষে হাজী আনোয়ার হোসেন দিনব্যাপী নির্বাচনি এলাকায় গণসংযোগ করেন। তিনি ভাসানচর, তেজুরতলা, পুকুরিয়াসহ আশপাশের এলাকায় গণসংযোগ করেন।

গাজীপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহের আফরোজ চুমকি কালীগঞ্জ উপজেলার নরুন (দক্ষিণ) সাদক পাড়া, নরুন বাজার, বরাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠসংলগ্ন এলাকায় পথসভা ও গণসংযোগ করেন। গাজীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনের ট্রাক মার্কার সমর্থনে সকাল থেকে গাজীপুর শহরের সাব রেজিস্ট্রি অফিস, বিলাসপুর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, ভুরুলিয়া, চাপুলিয়া, ভানুয়া, পাজুলিয়াম নয়াপাড়া, সাহাপাড়া, বাঁশতলা এলাকায় গণসংযোগ করেন।

রংপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কাউনিয়া-পীরগাছা উপজেলার বিভিন্ন স্থানে বৃহস্পতিবার গণসংযোগ করেন। তিনি সরকারের বিভিন্ন উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে ভোট চাচ্ছেন। একই আসনে জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ভোট চাচ্ছেন।

রংপুর-২ আসনে আওয়ামী লীগের আহসানুল হক ডিউক চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু ও জাতীয় পার্টির আনিসুর রহমান মন্ডল প্রচারণা চালাচ্ছেন। এ ছাড়া সদর আসনে তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী, গঙ্গাচড়া আসনে স্বতন্ত্র মসিউর রহমান রাঙ্গা এবং আসাদুজ্জামান বাবলুর প্রচারণা তুঙ্গে রয়েছে। রংপুর-৫ আসনে আওয়ামী লীগের রাশেক রহমান ও জাকির হোসেনের প্রচারণা চোখে দেখার মতো। রংপুর-৬ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী প্রচারণা চালাচ্ছেন।

পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) আসনে জাতীয় পার্টির কো- চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদারের সমর্থনে গণসংযোগ অনুষ্ঠিত হয়েছে। গতকাল পটুয়াখালী শহরের পৌরসভার মোড় থেকে গণসংযোগ শুরু হয়ে লতিফ স্কুল, সবুজবাগ মোড়, কাজীপাড়া রোড ও তিতাস মোড় হয়ে শেখ রাসেল শিশু পার্ক চত্বরে গিয়ে শেষ হয় লাঙ্গল মার্কার গণসংযোগ।

ঝালকাঠি-২ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ এরশাদ জমানার নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে গোটাইল বাহার, দক্ষিণ জিলাবাড়ি, বামনা, ইসলামপুর পৌর এলাকার নটারকান্দা, মুশাররফগঞ্জ, ধর্মকুরা বাজার, কাচারী, দরিয়াবাদ, বেপারি পাড়াসহ শহরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

দিনাজপুর-৩ আসনে গতকাল নৌকার মাঝি হুইপ ইকবালুর রহিমের সমর্থনে গণসংযোগ করেছে দিনাজপুর নাগরিক কমিটির নেতা-কর্মীরা। অন্যদিকে দুপুরে এই আসনের ইসলামী ঐক্যজোট প্রার্থী হাফেজ মাওলানা ফরহাদ আলম তার বাড়ির এলাকা মিস্ত্রিপাড়ায় অবস্থিত খাদিজাতুল কুবরা মহিলা মাদরাসায় দলীয় প্রতীক মিনার মার্কা নিয়ে একটি মতবিনিময় ও দোয়া মাহফিল করেছেন। এ ছাড়াও এ আসনে গণসংযোগ চালিয়েছেন শহরের উপশহর, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মহল্লায় স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ (ঈগল)।

মানিকগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ মানিকগঞ্জে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। গতকাল দুপুরে মানিকগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া-৫ জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মোবারক হোসেন দুলু নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে লাঙ্গলের পক্ষে বিভিন্ন এলাকায় প্রচারণা চালান। এ সময় তিনি বলেন, নির্বাচিত হতে পারলে এরশাদ জমানার উন্নয়ন ফিরিয়ে দেবেন। তিনি মেড়পটা বাজার, বিদ্যাকোট, কুড়িঘর, শিবপুর বাজার এলাকায় গণসংযোগ করেন।

চট্টগ্রাম-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের নির্বাচনি প্রচারে প্রতিদিনই বিভিন্ন এলাকায় যাচ্ছেন তার মা আয়েশা মোশাররফ ও ভাবি তাহমিনা রহমান। দিনভর নির্বাচনি এলাকায় ঘুরে ঘুরে নৌকা প্রতীকের জন্য ভোট চাইছেন তারা।

চট্টগ্রাম-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেলের জন্য ভোট চাইতে প্রতিদিনই প্রচারণা চালিয়ে যাচ্ছেন তার মা হাসিনা মহিউদ্দিন। তিনি চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

চট্টগ্রাম-১১ আসনের স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের স্ত্রী শাহনাজ আক্তার পান্না, ভাই মঈনুল হক সুজন এবং তার স্বজনরা সুমনকে জেতাতে প্রতিদিন নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

চট্টগ্রাম-১৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী নজরুল ইসলাম চৌধুরীর সমর্থনে তার নারী স্বজনরা একাধিকবার নারী সমাবেশ করেছেন।

চট্টগ্রাম-১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের চার সন্তান বাবাকে জেতাতে ভোটারদের ঘরে ঘরে ছুটছেন। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব।

চট্টগ্রাম-৩ আসনের নৌকার প্রাথী মাহফুজুর রহমান মিতার স্ত্রী মাহমুদা মাহফুজও স্বামীর নির্বাচনি লিফলেট হাতে ভোটারদের কাছে ছুটছেন। ঘনিষ্ঠ স্বজনদের সঙ্গে নিয়ে নির্বাচনি পথসভায়ও অংশ নিচ্ছেন তিনি।

চট্টগ্রাম-৪ আসনের নৌকার প্রার্থী এস এম আল মামুনের স্ত্রী পুত্ররাও প্রতিদিন মানুনের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবর রহমান মজনুর নির্বাচনি জনসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় তিনি বলেন, আওয়ামী লীগ দেশ ও জাতির কল্যাণে কাজ করে থাকে। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

রাজশাহী-২ আসনের ১৪ দল প্রার্থী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রচারণা চালান নগরীর উপশহর নিউমার্কেট, তেরখাদিয়া ও ডাবতলা এলাকায়। এ আসনের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান প্রচারণা চালিয়েছেন বিনোদপুর, মির্জাপুর, কাজলা এলাকায়।

রাজশাহী-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী আসাদুজ্জামান আসাদ এদিন তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন। বিএনএম প্রার্থী মতিউর রহমান মন্টু প্রচারণা চালিয়েছেন মোহনপুর এলাকায়।

রাজশাহী-৫ আসনের আওয়ামী লীগ প্রার্থী আবদুল ওয়াদুদ দারা পুঠিয়া পৌর এলাকায় প্রচারণা চালিয়েছেন।

যশোর-৩ (সদর উপজেলা) আসনে রাত-দিন প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রধান দুই প্রার্থী আওয়ামী লীগের দুই নেতা কাজী নাবিল আহমেদ ও মোহিত কুমার নাথ। নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহবুব আলম বাচ্চুও। প্রচারণাকালে এ তিন প্রার্থীই বিজয়ী হওয়ার ব্যাপারে নিজেদের শতভাগ প্রত্যাশা ব্যক্ত করছেন।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ তার নির্বাচনি এলাকায় বিভিন্ন উন্নয়ন তুলে ধরে গণসংযোগ করছেন। তার প্রচারণায় সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনি এলাকায় নৌকা প্রতীকে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন। ভোটারদের দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। জনগণের কাছে তুলে ধরছেন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের কথা।

বগুড়া-৬ সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু নৌকা প্রতীকে এলাকায় ভোট প্রার্থনা করে গণসংযোগ ও প্রচার-প্রচারণা করছেন। তার পক্ষে আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও ভোট চেয়ে গণসংযোগ করছেন। পাশাপাশি এই আসনে স্বতন্ত্র প্রার্থীরাও ব্যাপক গণসংযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মেহেরপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণসংযোগ করছেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন। গণসংযোগ কালে ফরহাদ হোসেন বিভিন্ন উন্নয়ন তুলে ধরে ৭ জানুয়ারি নৌকা মার্কা প্রতীকে ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান। সমাবেশ শেষে তিনি বিভিন্ন গ্রামের মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন।

কুষ্টিয়া-২ আসনে ১৪ দলীয় জোটের নৌকা প্রতীকের প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনু পোড়াদহ ইউনিয়ন পরিষদের সামনে নির্বাচনি পথসভা করেছেন। ইনু পথসভায় যোগ দেওয়ার আগে এলাকায় গণসংযোগ করে সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা করেন।

মাগুরা-১ আসনের নৌকার মাঝি ক্রিকেটার সাকিব আল হাসান মাগুরার পাইকারি সবজি বাজারে (কাঁচা বাজার) গণসংযোগ করেন। এ সময় সাকিবের সঙ্গে ছিলেন সাবেক জাতীয় ফুটবল দলের খেলোয়াড় মেহেদী হাসান উজ্জলসহ জেলার সাবেক বর্তমান খেলোয়াড়রা। গণসংযোগকালে তিনি ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে তার মার্কা নৌকায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান।              

চুয়াডাঙ্গা-১ আসনের ফ্রিজ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলহাজ এম এ রাজ্জাক খান (সিআইপি) ধারাবাহিক গণসংযোগ করছেন। গতকাল সকালে শহরের বড়বাজারের কাঁচাবাজার এলাকায় ব্যবসায়ী এবং ক্রেতা সাধারণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি উপস্থিত সাধারণ মানুষের কাছে নিজের ফ্রিজ প্রতীকে ভোট প্রদানের আহ্বান জানান।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল দিনব্যাপী দাইপুখুরিয়া ইউনিয়নে গণসংযোগ ও পথসভা করেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম ও মোহা. গোলাম রাব্বানী নিজ নিজ এলাকায় গণসংযোগ করেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনে নৌকার প্রার্থী মু. জিয়াউর রহমান এমপি গোমস্তাপুর উপজেলার বিভিন্ন স্থানে এবং স্বতন্ত্র প্রার্থী মু. গোলাম মোস্তফা বিশ্বাস দিনব্যাপী রাধানগর ইউনিয়নে গণসংযোগ করেন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের নৌকার প্রার্থী আবদুল ওদুদ এমপি সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুরহাট ও চরবাগডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন। এ ছাড়া বিএনএমের প্রার্থী মোহাম্মদ আবদুল মতিন সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ঘোড়াস্ট্যান্ড, চকআলমপুর, কালিনগরসহ চরঅনুপনগর ইউনিয়নে গণসংযোগ করেন।

ঠাকুরগাঁও-২ আসনে সাত বারের এমপি দবিরুল ইসলামের আসনে লড়ছেন তার বড় ছেলে, ভাতিজা ও ভাগ্নি। তিন ভাই-বোনের প্রতিদ্বন্দ্বিতায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনি মাঠ। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। অপরদিকে যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার হিসাব করছেন ভোটাররা।

বাগেরহাট-২ আসনে নৌকার প্রার্থী শেখ তন্ময় বিকালে বাগেরহাট পৌরসভায় দুটি ওয়ার্ডে পথসভাসহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে ব্যাপক গণসংযোগ করেন। এই আসনে লাঙ্গলের প্রার্থী হাজরা শহিদুল ইসলাম বাবলু বাগেরহাট সদরের রাখালগাছি ইউনিয়নে ও তৃণমূল বিএনপি প্রার্থী মরিয়ম সুলতানা বাগেরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণ করে গণসংযোগ করেন। জাকের পার্টির প্রার্থী খান আরিফুর রহমান কচুয়ার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ করেন।

বাগেরহাট-৪ আসনের নৌকার প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ দিনভর মোরেলগঞ্জের চিংড়াখালী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণসহ পথসভার মাধ্যমে ব্যাপক গণসংযোগ করেন। একই আসনে লাঙ্গলের প্রার্থী সাজন কুমার মিস্ত্রি ও তৃণমূল বিএনপি প্রার্থী লুৎফন নাহার রিক্তা মোরেলগঞ্জের বনগ্রাম ও খাউলিয়া ইউনিয়নে গণসংযোগ করেন। বিএনএম প্রার্থী রেজাউল আসলাম রাজু শরণখোলা উপজেলার বিভিন্ন ইউনিয়নে লিফলেট বিতরণ ও গনসংযোগ করেন।

বাগেরহাট-৩ আসনের নৌকার প্রার্থী উপমন্ত্রী হাবিবুন নাহার ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. ইদ্রিস আলী ইজারাদার মোংলা ও রামপালে পথসভা করে লিফলেট বিতরণ করেন। এই আসনে জাপার প্রার্থী মো. মরিরুজ্জামান মনির মোংলায় গণসংযোগ করেন।

বাগেরহাট-১ আসনে নৌকার প্রার্থী শেখ হেলালের পক্ষে ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী উপজেলায় দলীয় নেতারা বিভিন্ন স্থানে পথসভা ও লিফরেট বিতরণ করে গণসংযোগ করেন। একই আসনে লাঙ্গলের প্রার্থী মো. কামরুজ্জামান মোল্লাহাটে ও তৃণমূল বিএনপি প্রার্থী মো. মাহফুজুর রহমান চিতলমারীর বিভিন্ন এলাকায় পথসভা ও লিফরেট বিতরণ করে গণসংযোগ করেন। এনপিপির প্রার্থী বাসুদেব গুহ মোল্লাহাটের পথসভা ও লিফরেট বিতরণ করে গণসংযোগ করেন।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দির চৌধুরী নয়ন নির্বাচনি জনসভায় ভোটারদের উদ্দেশ করে বলেছেন, আবারও আপনারা নৌকায় ভোট দিন, নির্বাচিত হলে লক্ষ্মীপুর-২ আসনকে উন্নয়নে দেশসেরা হিসেবে গড়ে তুলব। বিকালে ও রাতে স্থানীয় চররুহিতার রসুলগঞ্জ বাজার ও ৩ নম্বর চর মোহনা ইউনিয়নে পৃথক জনসভায় ভাষণ দেন।

সর্বশেষ খবর