শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

পর্যটকবাহী বাস-লেগুনা সংঘর্ষে চারজন নিহত

লরি উল্টে পড়ল অটোরিকশার ওপর

প্রতিদিন ডেস্ক

পর্যটকবাহী বাস-লেগুনা সংঘর্ষে চারজন নিহত

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পর্যটকবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। একই সঙ্গে আহত হয়েছেন আরও ১০ জন। এ ছাড়া কুমিল্লায় রেলক্রসিংয়ে নিয়ন্ত্রণ হারিয়ে লরি উল্টে পড়ে দুটি সিএনজি অটোরিকশাকে চাপা দিয়েছে। এ ঘটনায় দ্ইু ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থেকেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম ও চকোরিয়া : গতকাল সকাল সাড়ে ৭টার দিকে চকরিয়ার উত্তর হারবাং জইল্লারঢালা কলাবাগান এলাকায় পর্যটকবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে লেগুনার ৪ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

নিহতরা হলেন- চকরিয়ার হারবাং করমহরী পাড়ার  মোস্তাক আহমদের ছেলে মো. রিদোয়ান, হারবাং পূর্ব বৃন্দাবন সামাজিক পাড়ার মৃত রশিদ আহমদের ছেলে আবু বক্কর, একই এলাকার বাদশা মিয়ার ছেলে মো. জয়নাল আবেদীন ও হারবাং বত্তাতলী এলাকার মোজাফ্ফর আহমদের ছেলে মহিউদ্দিন। তারা সবাই শ্রমিক ছিলেন। আর আহতরা পিকনিক বাসের যাত্রী।

চকরিয়া হাইওয়ে থানার ওসি মাহবুবুল হক জানান, ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী পিকনিক বাস ও চকরিয়া থেকে চট্টগ্রামগামী লেগুনার মধ্যে হারবাং জইল্লারঢালা কলাবাগান এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনায় থাকা ৪ শ্রমিকের মৃত্যু হয়। এ সময় পিকনিক বাসের ১০ যাত্রী আহত হন। আহত যাত্রীকে উদ্ধার করে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। লাশ উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই চকরিয়া হাইওয়ে পুলিশ ও হারবাং পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। তবে দুর্ঘটনার পরপরই পিকনিক বাসের চালক পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পিকনিক বাস ও পিকআপটি জব্দ করা হয়েছে। চারজনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুমিল্লা : কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর রেলক্রসিংয়ে সকাল ৭টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে লরি উল্টে পড়ে দুটি সিএনজি অটোরিকশাকে চাপা দিয়েছে। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম রেলরুট ও কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। সকাল ৯টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার জানান, সকাল ৭টায় দুর্ঘটনাটি ঘটে। লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রেলক্রসিংয়ের ওপর দুটি সিএনজি অটোরিকশাকে চাপা দেয়। সকাল ৯টা ২০ মিনিটের সময় আমরা রেললাইন ক্লিয়ার করেছি। এখন যান ও ট্রেন চলাচল স্বাভাবিক আছে। কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তফা কামাল জানান, দুর্ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে লরি ও সিএনজি অটোরিকশা দুটির ব্যাপক ক্ষতি হয়েছে।

দিনাজপুর : দিনাজপুর-বোচাগঞ্জ আঞ্চলিক সড়কের বিরলের ধুকুরঝাড়ি পিপল্লা এলাকায় ট্রাকের চাপায় পিষ্ট হয়ে লায়েক নামে মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। নিহত লায়েক (২৬) দিনাজপুরের বিরল উপজেলার ইউনিয়নের দরবারপুর গ্রামের নুর ইসলাম অরফে নোনতার পুত্র। অপরদিকে, আহত বিরলের ধামইড় ইউনিয়নের খৈলতৈড় গ্রামের গাঠু চন্দ্র রায়ের পুত্র কালু চন্দ্র রায় (৩৬)। জানা গেছে, বুধবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে বিরলের ধুকুরঝাড়ি থেকে তারা দুজন মোটরসাইকেলযোগে দরবারপুর গ্রামের নিজ বাড়িতে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে।

সর্বশেষ খবর