শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের জনসভায় সংঘর্ষ একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে দুইপক্ষের সংঘর্ষে আহত ১৭ জনকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া জনসভা মাঠে অসুস্থ হয়ে জেলার হিজলা উপজেলার এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিকে নিজের লোক দাবি করে তার মৃত্যুর জন্য প্রতিপক্ষের ওপর দায় চাপিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভাস্থলের মঞ্চে ওঠার আগে গতকাল দুপুর আড়াইটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা জানায়, দুপুর আড়াইটার দিকে বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের পক্ষে মিছিল নিয়ে জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে প্রবেশ করেন তারা। এর আগে থেকেই মাঠে অবস্থান নেওয়া আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের লোকজন ব্যানার ও ফেস্টুনের লাঠি দিয়ে তাদের ওপর অতর্কিতে হামলা শুরু করে। তারা কাচের বোতল ও ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিচার্জ করে। হামলা-সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এর মধ্যে গুরুতর ১৭ জনকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার জন্য উভয়পক্ষ পরস্পরকে দায়ী করেছে।

এদিকে জনসভা মাঠে অসুস্থ হয়ে জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি সিরাজ সিকদারের (৫৫) মৃত্যু হয়েছে। তাকে নিজের লোক দাবি করে তার মৃত্যুর জন্য প্রতিপক্ষের ওপর দায় চাপিয়েছেন বরিশাল-৪ আসনে মনোনয়ন বাতিল হওয়া আওয়ামী লীগ প্রার্থী ড. শাম্মী আহমেদ এবং স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী পংকজ নাথ। ড. শাম্মী আহমেদ বলেন, পংকজ নাথের লোকজন পিটিয়ে এবং পদদলিত করে সিরাজ সিকদারকে হত্যা করেছে। তিনি এই হত্যাকান্ডের বিচার দাবি করেন।

পংকজ নাথ বলেন, সিরাজ সিকদার তার ট্রলারে বরিশালের জনসভায় এসেছেন। শাম্মী আহমেদের লোকজন পিটিয়ে তাকে হত্যা করেছে।

যার লোকই হোক তিনি আওয়ামী লীগ কর্মী ছিলেন। তাকে কেন মারা হলো? তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করেন।

অন্যদিকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. কামরুজ্জামান জানিয়েছেন, সিরাজ সিকদার জনসভা মাঠের এক পাশে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ তিনি মাঠে পড়ে যান। তার এক স্বজন তাকে হাসপাতালে নিয়ে আসেন। পরীক্ষানিরীক্ষা করে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে সিরাজ সিকদারের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর