রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

নিজস্ব প্রতিবেদক

মালয়েশিয়ায় বসবাসকারী অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে পরিচালিত এক অভিযানে ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। গতকাল রাজধানী কুয়ালালামপুরের বাংসারের আবদুল্লাহ হুকুমের একটি অ্যাপার্টমেন্টে এই অভিযান চালানো হয়। বাংলাদেশি ছাড়াও আটককৃতদের মধ্যে নেপালের ১৬৩, মিয়ানমারের ৭৫, ইন্দোনেশিয়ার ৭২, ফিলিপাইনের ৪ এবং ভারতের একজন নাগরিক রয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে এক সপ্তাহ ধরে নজরদারির পর শুক্রবার দিবাগত রাত সোয়া ১১টায় শুরু হয়ে প্রায় তিন ঘণ্টা ধরে চলে এই অভিযান। অভিযানে মোট এক হাজার বিদেশিকে তল্লাশি করা হয় বলে জানিয়েছেন কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক স্যামসুল বদরিন মহসিন।  তিনি বলেন, আটক অবৈধ অভিবাসীরা প্রতি ফ্ল্যাটে আট থেকে ১০ জন করে বাস করছিলেন। তারা অ্যাপার্টমেন্টের আশপাশে শপিং সেন্টারসহ বিভিন্ন দোকান ও নির্মাণ সাইটে কাজ করতেন। অভিযান পরিচালনার সময় বেশকিছু অভিবাসী ভবন থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে।

তিনি আরও বলেন, কিছু বন্দির এখানে পরিবার রয়েছে, অন্যরা সামাজিক ভিজিট পাস ব্যবহার করে মালয়েশিয়ায় প্রবেশ করেছেন কিন্তু এই আবাসিক এলাকার আশপাশে চাকরি করছিলেন বলে মনে করা হচ্ছে।

যদি তাদের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ প্রমাণিত হয় তবে অধিকতর তদন্তের জন্য তাদের ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হবে। আর এই এলাকার যেসব স্থানীয় বিদেশিদের বাড়ি ভাড়া দিয়েছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর