রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দেশের সর্বোচ্চ লম্বা মানুষ আছর আলী!

টাঙ্গাইল প্রতিনিধি

দেশের সর্বোচ্চ লম্বা মানুষ আছর আলী!

টাঙ্গাইলের গোপালপুর চরপাড়ার দিনমজুর আছর আলী (৫৬) বর্তমানে দেশের সর্বোচ্চ লম্বা মানুষ। তার উচ্চতা ৭ ফুট ৫ ইঞ্চি। তিনি স্থানীয় বাজারে কুলির কাজ করতেন। বর্তমানে উচ্চতার কারণে কর্মঅক্ষম হয়ে মানবেতর জীবনযাপন করছেন। উচ্চতার কারণে পা কিছুটা বেঁকে যাওয়ায় লাঠির ওপর ভর করে কুঁজো হয়ে হাঁটতে হয়। আছর আলী বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসক জানিয়েছেন, মাথায় ব্রেন টিউমার হয়েছে, এ ছাড়াও কাঁধ, পিঠ, মাজা ও পায়ের হাড় বেড়েছে। শারীরিক প্রতিবন্ধকতার কারণে বিয়েও করেননি। একমাত্র বৃদ্ধা মা তার সেবাযত্ন করেন। দুটি গরু ছাড়া আর কোনো সম্বল নেই। চিকিৎসা করার জন্য অনেক টাকা দরকার। তার পায়ের মাপের জুতা ও রেডিমেট গায়ের জামা কখনো কিনতে পারেননি। জুতাসহ জামাকাপড় বেশি দামে বানিয়ে পরতে হয়।

আছর আলীর মা বৃদ্ধা ওবিরন বেওয়া বলেন, আমার ছেলে সুস্থ অবস্থায় জন্ম নেয়। যুবক অবস্থায় ও অনেক শক্তিশালী ছিল। দুই মণ ওজনের ধানের বস্তা একাই তুলতে পারত। ওর জন্য আলাদা কোনো খাবার দিতে হতো না।

স্বাভাবিক খাবার খায়। কিছুদিন একটা দোকান পরিচালনা করলেও বর্তমানে কিছুই করতে পারে না। বর্তমানে তার চিকিৎসার খরচ চালাতে হিমশিম অবস্থা। গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজী বলেন, সাধারণত হরমোন ও জেনেটিক কারণে এমন হয়ে থাকে।

সর্বশেষ খবর