বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জাপানে রানওয়েতে সংঘর্ষের পর বিমানে আগুন, নিহত ৫

প্রতিদিন ডেস্ক

জাপানে রানওয়েতে সংঘর্ষের পর বিমানে আগুন, নিহত ৫

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে ৩ শতাধিক যাত্রী বহনকারী জাপান এয়ারলাইনসের একটি বিমানে ভয়াবহ আগুন লেগেছে। এতে পাঁচজন নিহতের খবর পাওয়া গেছে। স্থানীয় সময় গতকাল সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে বলেছে, হানেদা বিমানবন্দরে নামার পর রানওয়েতে থাকা জাপানের উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সঙ্গে জাপান এয়ারলাইনসের যাত্রীবাহী ওই বিমানটির সংঘর্ষ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের সঙ্গে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইনসের বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় বিমানের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা গেছে। আগুন লাগার পর বিমানবন্দরের আকাশ কালো ধোঁয়ায় ঢেকে গেছে। এ ঘটনায় বিমানের পাশাপাশি হানেদা বিমানবন্দরের রানওয়েতেও আগুন ধরে যায়। জাপান এয়ারলাইনসের ওই বিমানে ৩ শতাধিক যাত্রী ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এনএইচকে বলেছে, আগুন ধরে যাওয়া জাপান এয়ারলাইনসের জেএএল-৫১৬ ফ্লাইটটি হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। হানেদা বিমানবন্দরে অবতরণের সময় এটি দুর্ঘটনার কবলে পড়ে। জাপানের আরেক টেলিভিশন চ্যানেল নিপ্পন টিভি বলছে, গতকাল টোকিওর হানেদা বিমানবন্দরে উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সঙ্গে সম্ভাব্য সংঘর্ষের পর জাপান এয়ারলাইনসের একটি বিমানে আগুন ধরে গেছে। অগ্নিকাণ্ডের সময় যাত্রীরা বিমানে ছিলেন। এতে পাঁচজন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

জাপান এয়ারলাইনসের একজন মুখপাত্র ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, হোক্কাইডোর শিন চিটোসে বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকাল ৪টায় ৩০০ জনের বেশি যাত্রী নিয়ে যাত্রা করেছিল জেএএল-৫১৬। হানেদা বিমানবন্দরে বিমানটির অবতরণের সময় নির্ধারিত ছিল সন্ধ্যা ৫টা ৪০ মিনিট। এদিকে, জাপান এয়ারলাইনস কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি বলছে, হানেদা বিমানবন্দরে অগ্নিকাণ্ডের শিকার জাপান এয়ারলাইনসের ওই বিমানে ৩৭৯ জন যাত্রী ও ক্রু ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে। এক বিবৃতিতে দেশটির এই বিমানসংস্থা বলেছে, ‘আমরা বর্তমানে ক্ষয়ক্ষতির পরিমাণ মূল্যায়ন করছি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর