বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আদালত বর্জন চলছে বিএনপিপন্থি আইনজীবীদের

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠার দাবিতে সুপ্রিম কোর্টে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি অব্যাহত রয়েছে। দ্বিতীয় দিনের মতো গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের প্রবেশ মুখের করিডোরে অবস্থান নিয়ে তারা আদালত বর্জন কর্মসূচি পালন করেন। আইনজীবীদের মাঝে আদালত বর্জনের লিফলেটও বিতরণ করেন তারা।

কর্মসূচিতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী, আইনজীবী মহসিন রশিদ, বদরুদোজা বাদল, জগলুল হায়দার আফ্রিক, রুহুল কুদ্দুস কাজল, কায়সার কামাল, আবদুল জাব্বার ভূঁইয়া, গোলাম কিবরিয়া, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, কে এম জাবির, গাজী কামরুল ইসলাম সজল, এ কে এম রেজাউল করিম খন্দকার, মোহাম্মদ কামাল হোসেন, সৈয়দ মামুন মাহবুব, শাহ আহমেদ বাদল প্রমুখ।

গত ২৭ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সর্বোচ্চ আদালতসহ সব আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা দেয়। নির্বাচন বর্জন ও বর্তমান সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি ঘোষিত অসহযোগ আন্দোলনের সঙ্গে সংহতি জ্ঞাপন ও আইনজীবীদের কর্মসূচি ঘোষণা দিতে সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয়।

কর্মসূচি ঘোষণা করেন ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ২০২৪ সালের ১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাই কোর্ট বিভাগ, জেলা আদালত, দায়রা আদালতসহ সব আদালত বর্জন করা হবে। এরপর জামায়াতপন্থি আইনজীবীরাও একই কর্মসূচি ঘোষণা করেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর