বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ঢাবির ছাত্রদল সভাপতিসহ ১১ জন কারাগারে

আদালত প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেট থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেলসহ ১১ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম ফারাহা দিবা ছন্দা এ আদেশ দেন।

কারাগারে যাওয়া অন্যরা হলেন- কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশ, হাজী বাহাউদ্দিন নোবেল, মো. জাকির হোসেন, মো. খন্দকার নজরুল ইসলাম, মো. সুমন, মো. রাকিবুল ইসলাম, মো. নুরুল আমিন পায়েল, মো. কায়কোবাদ হোসেন কবির, মো. লিটন হোসেন ও মো. জাহাঙ্গীর আলম।

এর আগে গত ২৮ ডিসেম্বর আসামিদের চার দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দেন আদালত। রিমান্ড শেষে সোমবার আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলাম। মামলা সূত্রে জানা গেছে, ৭ জানুয়ারি সংসদ নির্বাচন বানচালের লক্ষ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় অন্তর্ঘাতমূলক কার্যক্রম চালাতে লিফলেট বিলি করেন ওই আসামিরা। কর্মসূচি পরিচালনার সময় নিউমার্কেট থানার নীলক্ষেত থেকে তিনজনকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নিউমার্কেট থানার সোনারগাঁও রোডে প্রাইম প্রিন্টার্সে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় আরও আটজনকে। আসামিদের কাছ থেকে আনুমানিক ৫০ হাজার লিফলেট, পেট্রল বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক জাতীয় উপাদান (গান পাউডার), ১৫টি অবিস্ফোরিত ককটেল, পাঁচটি অবিস্ফোরিত চকলেট বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) কে এম মাহবুবুল আলম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর