শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম । স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে কটূক্তি

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা করার নির্দেশ ইসির

বরগুনা প্রতিনিধি

বরগুনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার ফোরকানকে নিয়ে আমতলী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমানের কটূক্তিমূলক বক্তব্যের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে সংশ্লিষ্ট থানায় এজাহার গ্রহণের বিষয়টি নিশ্চিত করে অনুলিপিসহ নির্বাচন কমিশনকে ২৪ ঘণ্টার মধ্যে অবহিত করতে বলা হয়েছে। বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বিষয়টি গতকাল নিশ্চিত করেন গণমাধ্যমকে। এর আগে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপ-সচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত চিঠিতে আমতলীর নির্বাচন কর্মকর্তাকে এ মামলা করতে নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘গত ২০ ডিসেম্বর আমতলীর পৌর মেয়র মো. মতিয়ার রহমান যুবলীগের বর্ধিত সভায় স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার ফোরকানকে (কাঁচি) উদ্দেশ করে বিভিন্ন কটূক্তিমূলক বক্তব্য প্রদানসহ সাধারণ ভোটারদের হুমকি ও ভয়ভীতি প্রদান করেন। এতে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২-এর অনুচ্ছেদ ৭৩ (২ খ) ও ৭৭ (১) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি ৬(খ), (গ) ও ১১-এর বিধান লঙ্ঘনের দায়ে আমলযোগ্য অপরাধ তিনি করেছেন। নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন হওয়ায় থানায় এজাহার দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেওয়ার বিষয়ে নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অনতিবিলম্বে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য অনুরোধ করা হলো’। এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, নির্বাচন কমিশন থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি চিঠি পেয়েছি। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা বাদী হয়ে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে আমতলী থানায় মামলা দায়ের করেছেন।

সর্বশেষ খবর