শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
কেন এই ফল বিপর্যয়

নির্বাচনে অনেক অস্বচ্ছতা রয়েছে

অন্তরা হুদা

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে অনেক অস্বচ্ছতা রয়েছে

তৃণমূল বিএনপির কো-চেয়ারম্যান ব্যারিস্টার অন্তরা হুদা বলেছেন, নির্বাচন (দ্বাদশ জাতীয় সংসদ) এবং তার ফলাফল সবকিছুর মধ্যেই যেন একটা হযবরল অবস্থার সৃষ্টি হয়েছে। এই নির্বাচনে অনেক অস্বচ্ছতা রয়েছে। অনেকটা একতরফাই হয়েছে বলা যায়। বেশির ভাগ মানুষই সেদিন ভোট দিতে যাননি। অথচ ভোটের যে পার্সেন্টিজ দেখানো হয়েছে তা বাস্তবতার সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ।

গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে ফোনালাপে তিনি এ মন্তব্য করেন। ব্যারিস্টার অন্তরা বলেন, দেশের রাজনীতি আসলে রাজনীতিবিদদের হাত থেকে সরে যাচ্ছে। এটা এখন ব্যবসায়ীদের করায়ত্তে চলে যাচ্ছে। সংসদে এখন বিরোধী দল আর সরকারি দল বলতে আলাদা কিছু বোঝা যাচ্ছে না। সবই মনে হচ্ছে আওয়ামী লীগের।

তৃণমূল বিএনপির কো-চেয়ারম্যান বলেন, বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) নিজস্ব কোনো ক্ষমতা নেই। সরকারের নির্দেশনায় কাজ করেন তারা। প্রয়োজন হলে এবারও আমরা গণআন্দোলনের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি আদায়ে আন্দোলনে যাব। দেশের রাজনৈতিক অবস্থা পর্যবেক্ষণ করে আমরা দলীয় ফোরামে বসে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেব। অন্তরা হুদা বলেন, এই সংগঠনের প্রতিষ্ঠাতা আমার বাবা মরহুম ব্যারিস্টার নাজমুল হুদা ছিলেন একজন আপাদমস্তক দেশপ্রেমিক রাজনীতিবিদ। তাঁর হাতে গড়া গণতান্ত্রিক রাজনৈতিক দল হচ্ছে এই তৃণমূল বিএনপি। অতএব দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় যে ভূমিকা রাখা দরকার, তৃণমূল বিএনপি সেটিই করবে। প্রয়োজনে জনগণের দাবি আদায়ে রাজপথে থাকবে।

 

সর্বশেষ খবর