রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পাইপ বেয়ে নামতে গিয়ে আটকা কিশোর, উদ্ধার করল ফায়ার সার্ভিস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার একটি মাদরাসার সাত তলা থেকে পালানোর সময় ভবনের পাইপে আটকে যায় মো. সবুজ (১৩) নামে সেখানকার এক ছাত্র। পরে ‘৯৯৯’-এ ফোন পেয়ে ওই মাদরাসা ছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। গত শুক্রবার বেলা ১২টার দিকে পৌর এলাকার খৈয়াসার এলাকার সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসায় এ ঘটনা ঘটে। উদ্ধারকৃত সবুজ সরাইল উপজেলার রানিদিয়া গ্রামের হাজি শামসুল হকের ছেলে। সে সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসার নাজেরা শাখার ছাত্র।

উদ্ধারের সময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর শরীফ নেওয়াজ, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাসসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সবুজকে উদ্ধারের পর তার পরিবারকে বিষয়টি জানানো হয়। পরে বিকাল ৪টায় সবুজকে তার মায়ের সঙ্গে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার নাজমুল আলম জানান, শুক্রবার সকাল ১১টায় ‘৯৯৯’ থেকে ফোন আসে যে, একজন ছাত্র মাদরাসা ভবনের পাইপে আটকে আছে। তখন বেলা ১২টায় সাত তলা বহুতল ভবনের ষষ্ঠ তলার পাইপ লাইনে আটকে থাকা মাদরাসা ছাত্র সবুজকে উদ্ধার করে আনেন ফায়ার ফাইটার আলমগীর হোসেন।

সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসার শিক্ষক হাফেজ বায়েজিদ আহমেদ জানান, মাদরাসায় যখন সব ছাত্ররা ঘুমিয়েছিল তখন সবুজ সপ্তম তলার পাইপ বেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। কিন্তু একটা পর্যায়ে গিয়ে সে আর পাইপ বেয়ে নামতে পারেনি। তখন ভবনের বাইরের লোকজন এমন দৃশ্য দেখে মাদরাসায় এসে বিষয়টি জানায়। পরে বিষয়টি ‘৯৯৯’ এ কল করে জানানো হয়।

 

সর্বশেষ খবর