শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জমি নিয়ে বিরোধ, এক পরিবারের ছয়জনকে কুপিয়ে জখম

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে এক পরিবারের নারীসহ ছয়জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের খাগদাহ গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, খাগদাহ গ্রামের রুহুল আমিন (৫৫), আবদুল সালাম হাওলাদার (৭৩), আবদুল কালাম হাওলাদার (৬৮), লিয়া আক্তার (৩৮), মেহেদি হাসান (২৫) ও মো. অলিউল্লাহ (৫৫)। এদের মধ্যে আবদুল সালাম হাওলাদারকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার জানায়, দীর্ঘদিন ধরে খাগদাহ গ্রামের আবুল কালাম হাওলাদারের সঙ্গে প্রতিবেশী আয়ুউব আলী হাওলাদার ওরফে আনোয়ার হাওলাদারের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছে।

এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশি বৈঠকও বসে। কিন্তু কোনো সমাধান হয়নি। এরই জেরে আয়ুউব আলী হাওলাদার তার লোকজন নিয়ে রাতে আবুল কালাম হাওলাদার ও তার পরিবারের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় কুপিয়ে জখম করা হয় একই পরিবারের ছয়জনকে। আহতদের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। অবস্থার অবনতি হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য আবদুল সালাম হাওলাদারকে রাতেই পাঠানো হয় ঢাকা মেডিকেলে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্বজন ও এলাকাবাসী। সদর মডেল থানার ওসি এএইচএম সালাউদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর অভিযুক্তরা পালিয়েছে। তাদের আইনের আওতায় আনতে পুলিশ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

সর্বশেষ খবর