বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
শেয়ারবাজারে বেড়েছে সূচক

আরও তিন কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

বেশিরভাগ কোম্পানির দর কমলেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। গতকালও ডিএসইতে ১৬০০ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ। এদিকে আরও তিন কোম্পানির দরের ওপর ফ্লোর প্রাইস প্রত্যাহার করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (সিএসই)। কোম্পানি তিনটি হলো- আনোয়ার গ্যালভানাইজিং, অরিয়ন ফার্মা ও রেনাটা। বাজারে এখন ফ্লোর প্রাইস রয়েছে ৯টি প্রতিষ্ঠানের।

দিনের লেনদেন শেষে ডিএসইতে দাম বেড়েছে ১৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। দাম কমেছে ২১৪টির। আর ৩৪টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইর প্রধান     মূল্যসূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪৬ পয়েন্টে উঠে এসেছে। সবকয়টি মূল্যসূচক বাড়ার দিনে ডিএসইতে এক হাজার ৬৫১ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয় এক হাজার ৬৫৪ কোটি ৭৮ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ২ কোটি ৯৬ লাখ টাকা। লেনদেনে শীর্ষে ছিল সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ার। কোম্পানিটির ৮৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা বিডি থাই অ্যালুমিনিয়ামের শেয়ার লেনদেন হয়েছে ৫৬ কোটি ৯৫ লাখ টাকার।

৫৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ফু-ওয়াং ফুড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৭০ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৩৬টির। দাম কমেছে ১৩২টির এবং ৩৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৩ কোটি ৩২ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ১৯ কোটি ১৩ লাখ টাকা।

সর্বশেষ খবর