বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আজ শুরু হচ্ছে বাজুস ফেয়ার

♦ ক্রেতাদের জন্য থাকছে বিশেষ ছাড় ♦ অংশ নিয়েছে ৪১ প্রতিষ্ঠান ♦ থাকছে অলংকার বিষয়ে সেমিনার

নিজস্ব প্রতিবেদক

আজ শুরু হচ্ছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বাজুস ফেয়ার। বাংলাদেশে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ফেয়ার। এবারের প্রতিপাদ্য বিষয় ‘সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) আয়োজিত তিন দিনব্যাপী এই মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের ফেয়ারে ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এসব প্রতিষ্ঠান ক্রেতাদের জন্য বিশেষ অফার দেওয়ার ঘোষণা দিয়েছে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৪ নম্বর হলে (নবরাত্রি) আয়োজিত মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীর জন্য উন্মুুক্ত থাকবে। ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। আজ সকাল সাড়ে ১০টায় আইসিসিবির নবরাত্রি হলে মেলা উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও প্রখ্যাত চিত্রশিল্পী রফিকুন নবী এবং ইউনেস্কো আর্টিস্ট ফর পিস ও বিশ্ববরেণ্য ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। এ ছাড়াও বিকাল ৩টায় ও বিকাল ৫টায় ‘সেলিব্রেটিদের লাইফ স্টাইলে গহনা’ শীর্ষক সেমিনার এবং ‘অলংকার ডিজাইনে শিল্পীর ভূমিকা, প্রযুক্তির ব্যবহার ও কারিগরি দক্ষতা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ সফল বাস্তবায়নের লক্ষ্যে বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের পরিকল্পনায় তৃতীয়বারের মতো আয়োজন করা হয়েছে ‘বাজুস ফেয়ার-২০২৪’। এই ফেয়ার দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে একটি নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে বলে বাজুস আশা করছে। এ মেলার মাধ্যমে দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্যনতুন আধুনিক ডিজাইনের অলংকারের পরিচিতি বাড়বে। এ লক্ষ্যে ‘বাজুস ফেয়ার-২০২৪’-এ সব ক্রেতা ও দর্শনার্থীকে আমন্ত্রণ জানিয়েছে বাজুস। বাজুস আসা করছে এর মাধ্যমে বাংলাদেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষ অবগত হবেন।

সর্বশেষ খবর