বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক ও তার স্ত্রীর জামিন হয়নি

গৃহকর্মী মৃত্যুর বিচার দাবিতে সিলেট ও মৌলভীবাজারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন হয়নি। গৃহকর্মী প্রীতির মৃত্যুর ঘটনায় করা মামলার শুনানি শেষে গতকাল ঢাকা মহানগর হাকিম ফারহা দিবা ছন্দা জামিন আবেদন নামঞ্জুর করেন।

এদিকে প্রীতির মৃত্যুর ঘটনায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটি ও বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালী। গতকাল বেলা ১২টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা শহরের মৌলভীবাজার সড়কের লেবার হাউসের সামনে এবং বেলা ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ৬ ফেব্রুয়ারি রক্তাক্ত অবস্থায় গৃহকর্মী প্রীতি ওরাংকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান বাসার কেয়ারটেকার। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয় বলে জানান কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় ৭ ফেব্রুয়ারি নিহত প্রীতি ওরাংয়ের বাবা লুকেশ ওরাং বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করা হয়। মামলায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করা হয়েছে। এ মামলায় ৭ ফেব্রুয়ারি তাদের গ্রেফতারের পর আদালতে হাজির করে পুলিশ। এরপর জেলগেট ও চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বর্তমানে তারা কারাগারে আছেন। মামলাটি তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রীতি ওরাংয়ের মৃত্যুর বিচারের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালির সভাপতি বিজয় হাজরার সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি পংকজ কন্দ্র, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিপেন পাল, অর্থ-সম্পাদক পরেশ কালিন্দি, সহসম্পাদক রেখা বাসতি, বালিশিরা ভ্যালির সহসভাপতি সবিতা গোয়ালা প্রমুখ। সিলেটের মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা। মানববন্ধনে বক্তারা বলেন, কিশোরী গৃহকর্মী প্রীতির অস্বাভাবিক মৃত্যু রহস্য উদঘাটনে দ্রুত তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি। এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হলে দেশে আর কোনো গৃহকর্মী হত্যার ঘটনা ঘটবে না। প্রীতির এই অস্বাভাবিক মৃত্যু আমরা মেনে নিতে পারি না। এই মৃত্যু একটি হত্যাকাণ্ড। প্রীতি হত্যার সুষ্ঠু বিচার চাই।

সর্বশেষ খবর