বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

কিশোর গ্যাংয়ের ছড়াছড়ি ৫০ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ থেকে ছয়টি কিশোর গ্যাংয়ের ৫০ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১০-এর একাধিক দল রাজধানীর যাত্রাবাড়ী, মীরহাজিরবাগ, ডেমরা, কেরানীগঞ্জ ও ঢাকা-মাওয়া মহাসড়ক এলাকা থেকে তাদের কবজা করে। র‌্যাব বলছে, এরা টপবাজ গ্রুপ, গ্যাংস্টার প্যারাডাইস, বয়েজ হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাঁচকা টান ও বুস্টার গ্রুপের সদস্য। বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, অপহরণ, ধর্ষণ, হত্যাচেষ্টা, পাড়ামহল্লায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

গতকাল দুপুরে কেরানীগঞ্জ রাব-১০-এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি অবগত করেন র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন। তিনি বলেন, বিভিন্ন অপরাধে জড়িয়ে কিশোররা দিন দিন অপ্রতিরোধ্য হয়ে উঠছে। এমনকি হিরোইজম প্রকাশ করতেও তারা পাড়ামহল্লায় কিশোর গ্যাং কালচার গড়ে তুলছে। এদের কাছ থেকে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মারামারি, হত্যাচেষ্টাসহ বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপে ব্যবহৃত ১১টি লাঠি, ১৭টি চাকু, পাঁচটি ছোরা, একটি সুইচ গিয়ার চাকু, একটি ছুরি, একটি চাপাতি, একটি চায়নিজ কুড়াল ও একটি ইলেকট্রিক শক মেশিন উদ্ধার করা হয়।

ফরিদ উদ্দিন আরও বলেন, এদের মধ্যে অন্যতম টপবাজ গ্রুপের রাব্বি, গ্যাংস্টার প্যারাডাইস গ্রুপের ইউসুফ, বয়েজ হাই ভোল্টেজ গ্রুপের সাইফুল, দে-দৌড় গ্রুপের মাইদুল ও হ্যাঁচকা টান গ্রুপের শাহাদাৎ। রাব-১০-এর অধিনায়ক আরও বলেন, রাজধানীর যাত্রাবাড়ী, কেরানীগঞ্জ, ঢাকা-মাওয়া মহাসড়কসহ বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, চাদাবাজি, অপহরণ, ধর্ষণ, হত্যাচেষ্টা, পাড়ামহল্লায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল এসব গ্যাং।

 

সর্বশেষ খবর