শিরোনাম
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দুই বিমানবন্দরে সাড়ে তিন কেজি সোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও চট্টগ্রাম

ঢাকার হযরত শাহজালাল ও চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে সাড়ে তিন কেজি সোনা জব্দ করা হয়েছে। ঢাকায় এনএসআই-কাস্টমস-এপিবিএন অভিযান চালিয়ে ২ কেজি ১০৪ গ্রাম সোনাসহ চারজনকে আটক করে। তারা হলেন- আবদুল কাদির, মো. জুয়েল হোসেন, ইব্রাহিম খলিল ও খোরশেদ আলম। তারা প্রত্যেকেই ইউএস বাংলা এয়ারলাইনসের (বিএস ৩৪২) ফ্লাইটের যাত্রী। গতকাল ভোরে সোনাসহ তাদের আটক করা হয় বলে জানিয়েছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি বলেন, ভোরে ইউএস বাংলার দুবাই ফ্লাইট ঢাকায় অবতরণ করে। এ সময় এনএসআই-এপিবিএন-কাস্টমসের একটি অপারেশন টিম বিমানবন্দরের গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষমাণ ছিল। সকাল ৬টার দিকে একে একে এই ফ্লাইটের সব যাত্রী বের হয়ে যেতে থাকেন। এ সময় সন্দেহভাজন চারজনকে থামানো হয়। তাদের পরিহিত পোশাকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা সোনার পাউডার, ১১৬ গ্রাম ওজনের একটি করে গোল্ড বার এবং ৯৪ গ্রাম করে সোনার অলংকার পাওয়া যায়।

চট্টগ্রাম বিমানবন্দরে দেড় কেজি সোনা উদ্ধার, আটক ১ : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর ব্যাগে তল্লাশি চালিয়ে বড় একটি তালার ভিতর ও ইলেকট্রিক চার্জ লাইটের ব্যাটারির ভিতরে সোনার পাতের ওপর লিথিয়ামের প্রলেপ দিয়ে লুকিয়ে আনা দেড় কেজি সোনা জব্দ করা হয়েছে। গতকাল সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এফ-০৫৬৩ ফ্লাইটে আসা এক যাত্রীর ব্যাগ থেকে সোনাগুলো উদ্ধার করা হয়। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়।

জানা যায়, গতকাল সকাল ৯টা ৪৮ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এফ-০৫৬৩ ফ্লাইটে আসা এক যাত্রীর ব্যাগ সন্দেহজনক হলে তল্লাশি চালিয়ে সোনা উদ্ধার করা হয়। এ সোনার ওজন ১ হাজার ৬১৯ গ্রাম।

নামপ্রকাশ না করে বিমানবন্দরের একজন কর্মকর্তা বলেন, ফ্লাইটটি সকাল ৯টা ৪৮ মিনিটে অবতরণ করে। সন্দেহজনক হলে ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করে সোনা উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর