শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
উপজেলায় কঠিন লড়াইয়ের প্রস্তুতি

রাজবাড়ীতে মাঠ গোছাচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

রাজবাড়ীতে মাঠ গোছাচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা

রাজবাড়ীর সব উপজেলায় বইছে নির্বাচনের আমেজ। প্রার্থিতা ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন অনেক আওয়ামী লীগের নেতা-কর্মী। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের উপস্থিতিতে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। দলীয় প্রার্থীর নাম ঘোষণা করতে বাদ দেননি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী কেরামত আলী।

বিএনপি নির্বাচনে যাওয়ার বিষয়ে কোনো ঘোষণা না দিলেও বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনে অংশ নিতে তৎপরতা চালাচ্ছেন। তবে রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও প্রভাবশালী নেতা বলেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না।

প্রথম ধাপে পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই প্রস্তুতি নিয়ে তৎপরতা চালাচ্ছেন প্রার্থীরা। প্রথম ধাপে কালুখালী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মো. আলিউজ্জামান চৌধুরী টিটো পুনরায় নির্বাচন করবেন। তবে ভোটের মাঠে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব ও সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম খায়েয়ের নাম শোনা যাচ্ছে।

রাজবাড়ীর পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। পূর্ণাঙ্গ তফসিল ঘোষণার পর নির্বাচনের মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। রাজবাড়ী সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী। ১১ ফেব্রুয়ারি (রবিবার) রাজবাড়ী ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও নেতা-কর্মীদের উপস্থিতিতে এস এম নওয়াব আলীর নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। তবে ভোটের মাঠে জয় পেতে মরিয়া অন্য প্রার্থীরা। সদর উপজেলায় চেয়ারম্যান পদে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. রকিবুল হাসান পিয়াল নির্বাচন করবেন। সদর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সবচেয়ে বেশি তৎপরতা চালিয়েছেন আবুল কালাম আজাদ। তিনি কিশোরগঞ্জ জেলা পরিষদের হিসাবরক্ষক পদে দায়িত্ব পালন করছেন। নির্বাচনের অংশগ্রহণের জন্য তিনি সরকারি চাকরি থেকে অব্যাহতির আবেদন করেছেন।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অ্যাডভোকেট নেকবার হোসেন মণি প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি রাজবাড়ী জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী নির্বাচন করবেন। প্রথম ধাপে রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাঝপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো নির্বাচন করবেন। তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের সমর্থন পেয়েছেন।

এবারও পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বর্তমান চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ। বালিয়াকান্দি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ এবং উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন এ কে এম ফরিদ হোসেন বাবু প্রতিদ্বন্দ্বিতা করবেন। বালিয়াকান্দিতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল হোসেন খান চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। তিনি ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা বিএনপির আহ্বায়ক গোলাম শওকত সিরাজ। নির্বাচনে জয়লাভের জন্য কৌশলে তারা বিভিন্ন স্থানে গণসংযোগ শুরু করেছেন। তবে বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় কথা জানিয়েছেন দুই নেতা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর