বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

উত্তরার হাসপাতালে ভুল চিকিৎসায় নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

পিত্তথলির পাথর অপসারণের জন্য অস্ত্রোপচারের পরদিন ঢাকার উত্তরার একটি বেসরকারি হাসপাতালে এক নারী মারা গেছেন। স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।

উত্তরার ৭ নম্বর সেক্টরের হাই কেয়ার হাসপাতালে সোমবার দিনের প্রথম ভাগে অস্ত্রোপচারের পরদিন শামীমা আক্তার মুন্নি (৩৮) নামে ওই রোগী মারা যান।

ওই নারীর ভাই মোহাম্মদ শফিকুল ইসলামের অভিযোগ, অস্ত্রোপচার যে চিকিৎসকের করার কথা ছিল তিনি করেননি। আরেকজন চিকিৎসক অস্ত্রোপচার করেছেন। ভুল চিকিৎসায় তার বোনের মৃত্যু হয়েছে।

মুন্নির বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। এ ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত কোনো লিখিত অভিযোগ করেনি মুন্নির পরিবার।

তবে হাই কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করে বলেছে, কোনো ভুল চিকিৎসা হয়নি। ছয় ঘণ্টা ধরে চলা অস্ত্রোপচারের পর ওই রোগীর জ্ঞান ফিরেছিল। তিনি স্বজনদের ডাকে সাড়া দিয়েছিলেন। মুন্নির ভাই শফিকুল বলেন, পিত্তথলির পাথর অপসারণের জন্য তার বোনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রথমে লেপারোস্কপির মাধ্যমে পাথর অপসারণ করার কথা ছিল। তবে পাথরের পরিমাণ বেশি থাকায় তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়। সোমবার বেলা ১১টায় শুরু হওয়া অস্ত্রোপচার করার কথা ছিল ডা. মহিদুজ্জামান টনির। কিন্তু অস্ত্রোপচার করেন নাজিবুল ইসলাম নামে আরেক চিকিৎসক। শফিকুলের অভিযোগ, অনভিজ্ঞ চিকিৎসক দিয়ে দীর্ঘ সময় ধরে অস্ত্রোপচারের কারণে তার বোনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন কি না জানতে চাইলে শফিকুল বলেন, আমার আত্মীয়স্বজনরা চাচ্ছেন না মামলা করতে। লাশ কাটাছেঁড়া করতে চাচ্ছেন না। আমরা লিখিত অভিযোগ করব কি না এখনো চূড়ান্ত নয়। অস্ত্রোপচারকারী চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. নাজিবুল ইসলাম বলেন, অস্ত্রোপচার ভালোভাবেই হয়েছে। রোগীর জ্ঞান ফেরার পর স্বজনরা তার সঙ্গে দেখা করেছেন। কিন্তু দুই দিন পর পর দুবার হার্ট অ্যাটাক হয় শামীমার।

 

সর্বশেষ খবর