শিরোনাম
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

দেশব্যাপী বিক্ষোভের ডাক বাম জোটের

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট। সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ১ মার্চ জোটের পক্ষ থেকে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা সাড়ে ১১টায় পুরনো পল্টন মোড়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে বাম জোট। গতকাল এক যুক্ত বিবৃতিতে জোট নেতারা এ সিদ্ধান্ত জানান।

বিবৃতিতে বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আবদুল আলী বলেন, সরকার আর্থিকভাবে দেউলিয়া হয়ে সাধারণ জনগণের পকেট নিংড়ানোর নীতি গ্রহণ করেছে। আইএমএফের শর্ত মানাসহ অপ্রয়োজনীয় খাতে অর্থ জোগান দিতে জনগণের কাছ থেকে আইন করে টাকা তোলার নীতি নিয়ে চলছে সরকার। বিদ্যুতের দাম বাড়লে উৎপাদন খরচ বৃদ্ধিসহ সর্বত্র মূল্যবৃদ্ধি ঘটবে। আর এসব জিনিসপত্রের বর্ধিত দাম সাধারণ জনগণকেই দিতে হবে। সাধারণ মানুষের আয় বাড়েনি বরং দ্রব্যমূল্য বৃদ্ধিতে প্রকৃত আয় কমে গেছে। এর মধ্যে এই মূল্যবৃদ্ধি সহ্য করার ক্ষমতা সাধারণ মানুষের নেই। একই সঙ্গে মূল্য সমন্বয়ের নামে এই মূল্যবৃদ্ধি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। এটা খুবই উদ্বেগজনক।

বিবৃতিতে বলা হয়, বিদ্যুৎ ও জ্বালানি খাতে কিছু ব্যবসায়ী ও কমিশনভোগীদের হাজার হাজার কোটি টাকা সুবিধা দিতে গিয়ে জনগণের পকেট কাটা হচ্ছে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১ মার্চ শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাম গণতান্ত্রিক জোট।

ওই দিন যার যার অবস্থান থেকে রাজপথে নেমে এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সংগঠিত করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান জোট নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর