শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। এর মধ্যে মিশিগানের ওয়ারেন সিটিতে সড়ক দুর্ঘটনার নিহত হয়েছেন সিলেটের ব্যবসায়ী জাহাঙ্গীর আলী সাজু (৫০)।

ঘটনার ব্যাপারে পুলিশ জানায়, ২৫ ফেব্রুয়ারি ওয়ারেন সিটির রায়ান রোডে বিপরিত দিক থেকে দ্রুতগামী একটি গাড়ি ধাক্কা দেয় সাজুর গাড়িকে। এতে মারাত্মকভাবে আহত হন সাজুসহ গাড়িতে থাকা তার মেয়ে সানজিদা মুমু ও ছেলে শাহজাহান তামিম। সবাইকে হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক সাজুকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া সানজিদা মুমুর (২৫) শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, সিলেটের পৌরবিপনীর ব্যবসায়ী কাচঘরের মালিক সাজু চার বছর আগে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে নিয়ে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। ব্যবসায়ী সাজুর বাড়ি সিলেটের আম্বরখানার বড় বাজারে।

এদিকে এ দুর্ঘটনার জন্যে দায়ী গাড়ির ড্রাইভারকে পুলিশ গ্রেফতার করেছে। সেও সিলেটেরই সন্তান। দুর্ঘটনার সঙ্গে যুক্ত অন্য গাড়ির ড্রাইভারও বাংলাদেশি। ২৭ ফেব্রুয়ারি জানাজার নামাজ শেষে স্বজন ইসফা ইসলাম জানান, ৩ মার্চ সাজুর লাশ বাংলাদেশ পৌঁছাবে। এ ছাড়া আরেকটি সড়ক দুর্ঘটনায় এ কে সাইফুদ্দিন আহমেদ মণ্টু (৫২) নামে এক বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। ২৮ ফেব্রুয়ারি আমেরিকান সময় সকাল ১১টায় আলবেনিয়ার পুরাতন লাউডন রোডে প্রাইভেট কারের ধাক্কায় এ প্রাণহানির ঘটনা ঘটে। মণ্টু ময়মনসিংহের ফুলপুর পৌরসভার সাহেব রোডের বাসিন্দা মরহুম হাফিজ উদ্দিন মাস্টারের দ্বিতীয় ছেলে। তাদের গ্রামের বাড়ি পয়ারী ইউনিয়নের গুপ্তেরগাঁওয়ে। মণ্টু প্রায় ২৫ বছর ধরে সপরিবারে আমেরিকায়। মৃত্যুর সময় তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার লাশ দেশে না এনে সেখানেই সমাহিত করার সিদ্ধান্ত নিয়েছেন পরিবারের সদস্যরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর