শনিবার, ২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কুয়াকাটা সৈকতে হাফ ম্যারাথন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটা সৈকতে হাফ ম্যারাথন

কুয়াকাটা সমুদ্রসৈকতে অনুষ্ঠিত হয়েছে নান্দনিক ‘বিচ হাফ ম্যারাথন’ প্রতিযোগিতা। গতকাল সূর্যোদয়ের আগে ভোর ৬টায় সৈকতের জিরো পয়েন্ট থেকে হাফ ম্যারাথন শুরু হয়ে সৈকতের পূর্ব ও পশ্চিম প্রান্ত অতিক্রম করে আবার জিরো পয়েন্টে এসে শেষ হয়। এতে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ৩০০ অপেশাদার ও শৌখিন প্রতিযোগী ২১ কিলোমিটার হাফ ম্যারাথন ও ১০ কিলোমিটার পাওয়ার রান ম্যারাথন ক্যাটাগরিতে অংশ নেয়।

১০ কিলোমিটার রানের প্রথম স্থান অধিকারী মো. মুহতাসিন আল কাফি বলেন, জীবনে ধ্যান জ্ঞানে সবসময় দৌড়কে প্রাধান্য দিয়ে আসছি। এসএসসি পরীক্ষা চলমান অবস্থায় আমি এ ম্যরাথনে অংশ নিয়েছি। অন্যদিকে প্রবীণ হাফ ম্যারাথনে পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী লুৎফর রহমান বলেন, পুরো জীবনের ফোকাস দিয়ে আসছি ম্যারাথনের ওপর।

আয়োজক প্রতিষ্ঠানের জনসংযোগ সমন্বয়ক জুলিয়েট রোজেটি বলেন, ম্যারাথন মানুষের শারীরিক, মানসিক, সামাজিক সৃজনশীলতা বিকাশে এবং পারস্পরিক ঐক্য-সম্প্রীতি-সহযোগিতা প্রকাশের একটি কার্যকর মাধ্যম। তাই কুয়াকাটা সমুদ্রসৈকতের এই ম্যারাথনে অংশগ্রহণকারীদের মধ্যে পরিবেশ দূষণ কমানোর জনসচেতনতা বৃদ্ধিতে বিশেষভাবে ভূমিকা রাখবে।

ট্রাস্টের সভাপতি ড. অনিষ মণ্ডল বলেন, মানুষকে বিজ্ঞানমনস্ক এবং সচেতনতা বাড়ানোর লক্ষ্যে কুয়াকাটা সৈকতে ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়েছে। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, এ-জাতীয় প্রতিযোগিতায় কুয়াকাটার প্রতি দেশ-বিদেশের মানুষের আকর্ষণ বহুগুণে বাড়বে।

 

সর্বশেষ খবর