সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা
দুই সিটিতে প্রচার প্রচারণা

উঠান বৈঠকে মুখর কুমিল্লা নগরী

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন ৯ মার্চ। আর মাত্র চার দিন বাকি। নির্বাচন যত এগিয়ে আসছে, ততই প্রার্থীদের প্রচারণায় মুখর হয়ে উঠেছে নগরী। উপনির্বাচন হলেও চার প্রার্থীর স্বজন ও সমর্থকরা জমিয়ে তুলেছেন সিটি নির্বাচন। কুমিল্লা নগরী এখন নির্বাচনি আবহে সরগরম।

গতকাল কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনা নগরীর মেয়র প্রার্থী হিসেবে গোবিন্দপুর, ঠাকুরপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। তিনি সাংবাদিকদের বলেন, যত দিন যাচ্ছে মানুষ তত বাস মার্কার দিকে ঝুঁকে পড়ছেন। বিভিন্ন পেশাজীবী মানুষ নিজ থেকে ‘বাস মার্কা’র প্রচারণায় নেমে পড়েছেন। আমরা আশা করি গত সংসদ নির্বাচনের মতোই সিটি নির্বাচন সুষ্ঠু সুন্দর হবে।

টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু নগরীর সালমানপুর, গন্ধমতী, দৌলতপুর, বল্লভপুর, জয়পুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এ সময় তিনি বলেন, গতবার আমাকে হারানো হয়েছে, সেটা একটা দুধের শিশুও জানে। আমি অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নির্বাচন করছি। সুষ্ঠু নির্বাচনে আমার বিজয় কেউ আটকাতে পারবে না। এ সময় তিনি গত ২৪ ঘণ্টায় নগরীতে বাস প্রতীকের কর্মীরা তার কর্মী মিজানুর রহমান ও কবিরের হোসেনের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন। পুলিশ জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে দাবি করেন। ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার এদিন নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন। এর আগে ও পরে তিনি নগরীর দৈয়ারা, জাঙ্গালিয়া, নূরপুর, কাঁটাবিল, হযরতপাড়া, হাউজিং এস্টেটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। ইশতেহারে তিনি বলেন, আর প্লাস্টিকের ফুল নয়, তাজা ফুলে সাজবে কুমিল্লা নগরী। শুধু ভাঙচুর, একই কাজ বারবার করার নামে দুর্নীতি ও লুটপাট করা হয়েছে। অতীতে উন্নয়নের নামে কাজ বেচাকেনা এবং কমিশন বাণিজ্যই যেন সিটি করপোরেশনের অন্যতম কাজ ছিল। তাই কুমিল্লার মানুষ পরিবর্তন চায়। ঘোড়া মার্কার জোয়ার উঠেছে। হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম নগরীর চৌয়ারা, জজ কোর্ট এলাকা, কান্দিরপাড়, নিউমার্কেট, ধনাইতরীসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। বিকালে তিনি নগরীর ধনাইতরী এলাকায় প্রচারণাকালে তার নেতা-কর্মীর ওপর বাস প্রতীকের কর্মীরা হামলা চালিয়েছে বলে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

সর্বশেষ খবর