সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা
দুই সিটিতে প্রচার প্রচারণা

প্রতিশ্রুতির ফুলঝুরি প্রার্থীদের

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে ইশতেহার ঘোষণা করেছেন টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। আগামীতে সমৃদ্ধ ও স্মার্ট নগরী উপহার দিতে ২৩ প্রতিশ্রুতি দিয়ে ভোটের মাধ্যমে আবারও মেয়র নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন টিটু। তিনি প্রতিশ্রুতিতে নগরীর যানজট নিরসনকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এ ব্যাপারে বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথা বলেছেন। এ ছাড়া অসমাপ্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম দ্রুত শেষ করা, হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে নাগরিক সেবার মান বৃদ্ধি ও সিটি করপোরেশনের করকে আরও সহনীয় করার আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে সিটি করপোরেশনের বিদ্যমান পাঁচটি অনলাইন সেবা ছাড়াও অন্যান্য সেবাসমূ হ ডিজিটালাইজেশন ও ৩৩টি ওয়ার্ডে স্মার্ট কর্নার স্থাপনে উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন। মেয়র প্রার্থী টিটুর ২৩ দফা ইশতেহারে রয়েছে, নগরীর প্রধান সমস্যা যানজট নিরসনে সিটির আওতাভুক্ত সড়কসমূহ প্রশস্তকরণ দাখিলকৃত ও প্রধান সড়কের মোড়সমূহ প্রশস্তকরণে প্রকল্পসমূহ অনুমোনের মাধ্যমে বিদ্যমান যানজট নিরসন ও বিশেষজ্ঞের মতামতের ভিত্তিতে ওভারপাস বা ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ গ্রহণ। যানজট নিরসনে সড়ক ও জনপথ বিভাগের রাস্তা প্রশস্তকরণ, রেলপথ বিভাগের ওভারপাস ও আন্ডারপাস নির্মাণ, ট্রাফিক বিভাগের জনবল বৃদ্ধি, প্রশিক্ষণ প্রদান ও আধুনিক ট্রাফিক সিগন্যাল স্থাপনে সব বিভাগের সমন্বিত উদ্যোগ গ্রহণ। নগরীর প্রবেশদ্বারে তিনটি বাস টার্মিনাল ও একটি ট্রাক টার্মিনাল নির্মাণের দাখিলকৃত প্রকল্প দ্রুত অনুমোনের মাধ্যমে নগরীর যানজট নিরসনে উদ্যোগ গ্রহণ। নগরবাসীর যাতায়াতের সুবিধার্থে চলমান রাস্তাসমূহ পাকাকরণ প্রকল্প দ্রুত সম্পন্নকরণ ও নতুন পুরাতন সব ওয়ার্ডের সব রাস্তাঘাট, ব্রিজ ও কালভার্ট দ্রুত নির্মাণ। নগরীর খালসমূহ দখলমুক্তকরণের মাধ্যমে পানি প্রবাহ বৃদ্ধি ও জলাবদ্ধতা নিরসনের চলমান ড্রেনেজ নির্মাণ প্রকল্পসমূহ দ্রুত সম্পন্নকরণের উদ্যোগ গ্রহণ। শিশুদের শারীরিক বিকাশের জন্য প্রস্তাবিত ‘শেখ রাসেল শিশুপার্ক’ প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও ‘বিপিন পার্ক’ আধুনিকায়ন করার উদ্যোগ গ্রহণ। সব ধর্মীয় প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ও কবরস্থান, শ্মশান ঘাটসমূহ আরও সুবিধা সংবলিত উন্নতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। মাদক সেবন ও অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত রাখতে যুবসমাজের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উদ্যোগ গ্রহণ ও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা প্রদান। সিটি করপোরেশনের বিদ্যমান পাঁচটি অনলাইন সেবাসমূহ ছাড়াও অন্যান্য সেবাসমূহ ডিজিটালাইজেশনের মাধ্যমে সম্মানিত নাগরিকদের হাতের মুঠোয় পৌঁছে দেওয়া এবং ৩৩টি ওয়ার্ডে স্মার্ট কর্নার স্থাপনের উদ্যোগ গ্রহণ। বিভিন্ন অ্যাপসের মাধ্যমে সিটি করপোরেশনের সঙ্গে সম্মানিত নাগরিকদের সঙ্গে সহজ যোগাযোগব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে ইশতেহারে।

শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা : গতকাল টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু নগরীর ফকিরাকান্দ, মাসকান্দা, রেলস্টেশন, নতুন বাজার, গণশার মোড় এলাকায় গণসংযোগ করেন। হাতি প্রতীকের মেয়র প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু নগরীর বলাশপুর, ভাটিকাশর, কালিবাড়ী ও পাটগুদাম ব্রিজ মোড় এলাকায় গণসংযোগ করেন। ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী এহতেশামুল আলম নগরীর কাশর, বাঁশবাড়ী কলোনি, আকুয়া চৌরঙ্গির মোড় এলাকায় গণসংযোগ করেন। হরিণ প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট কৃষিবিদ ড. রেজাউল করিম নগরীর আঠারবাড়ি বিল্ডিং, বাসাবাড়ি হকার্স মার্কেট এলাকা, বলাশপুর, শিকারিকান্দা এলাকায় গণসংযোগ করেন। জাতীয় পার্টির দলীয় প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মন্ডল নগরীর গন্ড্রপা, বটতলা, কেওয়াটখালী বাজার, ওয়াবদার মোড় এলাকায় গণসংযোগ করেন।

সর্বশেষ খবর