বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা
জমেছে সিটি পৌরসভা ভোট

শেষ মুহূর্তে জোর প্রচার প্রচারণা ময়মনসিংহে

ময়মনসিংহ প্রতিনিধি

শেষ মুহূর্তে জোর প্রচার প্রচারণা ময়মনসিংহে

সিটির আসন্ন নির্বাচনে প্রার্থীদের পক্ষে মিছিল, মিটিং, গানে স্লোগানে মাইকে প্রচারণা, লিফলেট হাতে নেতা-কর্মী-সমর্থকদের অবিরাম ছুটে চলা সব মিলে ময়মনসিংহ এখন দিনরাত জেগে থাকা এক নগরী।

আজ মধ্যরাতে শেষ হবে আনুষ্ঠানিক প্রচারণা। তাই প্রার্থীরা শেষ মুহূর্তে বিরামহীন দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন ভোটারদের সমর্থন পেতে। অন্যদিকে ভোটাররাও বেশ আগ্রহভরে অপেক্ষা করছে ভোটের দিনের জন্য। আর নির্বাচনসংশ্লিষ্ট কর্তৃপক্ষ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি থাকার কথা জানিয়েছেন। শেষ পর্যন্ত নির্বাচন শান্তিপূর্ণ হবে বলেই প্রত্যাশা করছে নগরবাসী। প্রচার-প্রচারণার অংশ হিসেবে বুধবার মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু (ঘড়ি প্রতীক) নগরীর বিদ্যাময়ী স্কুল এলাকা, কলেজ রোড, নওমহল, নাহারোড, সানকিপাড়ায় কর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে ভোটারদের কাছে ভোট চান।

প্রচারণাকালে তিনি বলেন, জয়লাভ করলে তিনি নগরবাসীকে আধুনিক স্মার্ট এক নগরী উপহার দেবেন। মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, পরিবেশসম্মত নগর গড়ে তুলবেন। তিনি নিজের পূর্ব অভিজ্ঞতার কথা স্মরণ করে বলেন, ‘স্থানীয় সরকারের প্রতিষ্ঠান চালানোর মতো অভিজ্ঞতা আমার রয়েছে, সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে নগরবাসীকে সঙ্গে নিয়ে সব অসমাপ্ত কাজ শেষ করতে চাই।’ অন্যদিকে মেয়র প্রার্থী সাদেকুল হক খান টজু মিল্কি (হাতি প্রতীক) চরপাড়াসহ আশপাশ এলাকা, এহতেশামুল আলম (ঘোড়া প্রতীক) ব্রিজ মোড়, র‌্যালির মোড়সহ আশপাশ এলাকায় গণসংযোগ করেছেন।

এহতেশামুল আলম স্মার্ট নগর গড়ে তোলার প্রত্যয় জানিয়ে বলেন, এ নগর আজ নানা সমস্যায় জর্জরিত। তিনি নির্বাচিত হলে বর্জ্য, অপরিকল্পিত উন্নয়ন, নানা সমস্যায় আবর্তিত এ নগরকে ঢেলে সাজানোর চেষ্টা করবেন। সাদেকুল হক খান টজু মিল্কি বলেন, নগরের মানুষ পরিচ্ছন্ন জায়গায় বসবাস করতে চায়, যানজট সমস্যার নিরসন চায়। তাই তাদের দাবির পরিপ্রেক্ষিতে তিনি প্রার্থী হয়েছেন। মানুষ পরিবর্তনের লক্ষ্যে হাতি প্রতীকেই আস্থা রাখবে। এ ছাড়া অন্য প্রার্থীরা নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও ভোটপ্রার্থনা করেছেন। বিকাল হতেই নগরীর বিভিন্ন স্থানে প্রার্থীদের কর্মী-সমর্থকরা পছন্দের প্রতীক হাতে নিয়ে ছোট ছোট মিছিল করেছেন।

৯ মার্চ শনিবার অনুষ্ঠেয় ময়মনসিংহ সিটি নির্বাচনে ৩৩ ওয়ার্ডের ১২৮ কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হবে।

সর্বশেষ খবর