শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৭

রাজধানীসহ বিভিন্ন স্থানে আরও দুর্ঘটনা ও মৃত্যু

প্রতিদিন ডেস্ক

সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৭

ফরিদপুরের ভাঙ্গায় ঢাকা-বরিশাল মহাসড়কে দুর্ঘটনাকবলিত বাস -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল অনেকে হতাহত হয়েছে। এর মধ্যে পিরোজপুরে বাস-অটোরিকশা-মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে সাতজনের প্রাণহানি ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজধানী : রাজধানীর যাত্রাবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় মতিউর রহমান (৬০) ও ইমরান (৪০) নামে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টায় যাত্রাবাড়ী জনপদ মোড়ে ও সাড়ে ১০টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় দুর্ঘটনা দুটি ঘটে। পরে পুলিশ ও পথচারীরা লাশ দুটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়। ঢামেকে মতিউর রহমানের ভাগনে মীর আবদুুর রহমান জানান, পরিবার নিয়ে ওয়ারী জয়কালী মন্দিরের পাশে থাকতেন মতিউর। দুই মেয়ের জনক তিনি। আগে একটি মিলে কাজ করলেও বর্তমানে অবসরে ছিলেন। সকালে বাসা থেকে বেরিয়েছিলেন রোজা উপলক্ষে সায়েদাবাদে বাজার করতে। সেখানে একটি বাসের চাপায় তার মৃত্যু হয়। তার গ্রামের বাড়ি যশোর কোতোয়ালিতে। যাত্রাবাড়ী থানার এসআই ইকবাল জানান, সকালে একটি বাসের চাপায় একজনের মৃত্যু হয়েছে। বাসটি শনাক্তের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। এদিকে ইমরানকে হাসপাতালে নিয়ে আসা তার সহকর্মী জসিম জানান, ইমরান থাকেন বিবির বাগিচা এক নম্বর গেটে। গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। যাত্রাবাড়ীতে বাসের লাইনম্যান হিসেবে কাজ করতেন তিনি। ব্যক্তিগত একটি কাজে বাসা থেকে সকালে বের হন। এরপর সকাল সাড়ে ১০টায় চৌরাস্তায় রাস্তা পার হওয়ার সময় দুটি বাসের মাঝে চাপা পড়েন।

পিরোজপুর : পিরোজপুর সদর উপজেলার পিরোজপুর-পাড়েরহাট সড়কের ঝাউতলায় বাস-অটোরিকশা-মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১০ জন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে বলে জানান সদর থানার ওসি মো. আতিকুজ্জামান। নিহতরা হলেন স্বপন হাওলাদার, হেমায়েত, খাইরুল, নাইম, মনসুরা বেগম, আলমগীর, জেসমিন।

পিরোজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক সেলিম মিয়া জানান, দুপুর পৌনে ১২টার দিকে পিরোজপুর থেকে পাড়েরহাট যাওয়ার পথে ঝাউতলায় যাত্রী নামাচ্ছিল। এ সময় পিরোজপুর থেকে একটি যাত্রীবাহী বাস ইন্দুরকানী যাওয়ার পথে ওই অটোরিকশাকে ক্রস করার সময় বিপরীত থেকে আসা একটি মোটরসাইকেলকে সাইড দিতে গেলে অটোরিকশা, মোটরসাইকেল ও বাসের ত্রিমুখী সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই চারজন ও পিরোজপুর সদর হাসপাতালে নেওয়ার পথে আরও তিনজন নিহত হয়। এ ঘটনায় আরও ১০ জন আহত হয়েছে বলে পিরোজপুর সদর হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। তাদের পিরোজপুর হাসপাতালে এবং গুরুতর আহতদের খুলনা ও বরিশালের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ভাঙ্গা (ফরিদপুর) : ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের বাবলাতলা বাজার নামক স্থানে বরগুনা থেকে ঢাকাগামী ইমরান ট্রাভেলস (ঢাকা মেট্রো-ব-১২-৩০২০) নামে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে তিনজন নিহত এবং কমপক্ষে ২৬ জন আহত হয়েছে?। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত সোয়া ২টার দিকে। নিহতের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা যায়। এর মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি পাবনার সাঁথিয়া উপজেলার পুনডুবিয়া গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে শফিকুল ইসলাম সুরুজ (৪৫)। অন্যজন অজ্ঞাত পুরুষ (৪৮)। এ ছাড়া ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনুমানিক ৩০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা তানভীর আহম্মেদ বলেন, দুর্ঘটনায় আহত ২৯ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এর মধ্যে দুজনকে মৃত ঘোষণা করা হয়। ১৪ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাকি ১৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ মোহাম্মদ খায়রুল আনাম বলেন, রাস্তায় গাড়িটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত একজনের পরিচয় এখনো পাওয়া যায়নি। আহতের অধিকাংশই বরগুনার বাসিন্দা।

চট্টগ্রাম : চট্টগ্রামে পিকআপ ভ্যান থেকে ছিটকে পড়ে শরফুদ্দীন ভুইয়া মামুন নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশের বারইয়ারহাট পৌর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তিনি কাটাছরা ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ইনচার্জ সোহেল সরকার বলেন, গতকাল মাছ বোঝাই করে পিকআপ নিয়ে বারইয়ারহাটে আড়তে যাচ্ছিলেন মামুন। এ সময় দ্রুতগামী হানিফ পরিবহনের একটি বাস ধাক্কা দিলে পিকআপ থেকে ছিটকে পড়েন। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

জয়পুরহাট : জয়পুরহাটের কালাইয়ে মহাসড়কে দাঁড়িয়ে থাকা আলুবোঝাই ট্রাকের পেছনে মাইক্রোবাসের ধাক্কায় দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় মাইক্রোবাসের চালকসহ আরও ছয় যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে জয়পুরহাট-বগুড়া মহাসড়কের কালাই পৌরসভার নরওয়েস্ট হিমাগারের মূল ফটকের সামনে এ দুর্ঘটনা ঘটে। এদিকে দাঁড়িয়ে থাকা আলুবোঝাই ট্রাক জব্দ করা হলেও ট্রাকের চালক ও সহকারী পালিয়েছেন। নিহত দুজন হলেন বগুড়ার শিবগঞ্জের রাঙামাটি গ্রামের হেলাল উদ্দিনের স্ত্রী ফাহিমা খাতুন (৩৮) এবং একই গ্রামের আবদুল কাদেরের ছেলে রোকন (১৪)। আর আহত মাইক্রোবাসের চালক আবদুুর রশিদ, পাপিয়া, ফারিয়া, রোহান ও নিশাদ। সবাই একই গ্রামের বাসিন্দা।

ওসি তদন্ত আনোয়ার হোসেন জানান, রাত সাড়ে ১১টার দিকে মাইক্রোবাসটি মহাসড়ক হয়ে জয়পুরহাট থেকে বগুড়ায় যাচ্ছিল। পথে কালাই পৌরসভার নরওয়েস্ট হিমাগারের মূল ফটকের সামনে আলুবোঝাই দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে এসে ধাক্কা মারে। এতে করে চালকসহ সবাই গুরুতর আহত হয়। সেখান থেকে তাদের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফাহিমা খাতুনকে মৃত ঘোষণা করেন। আর গুরুতর আহত সবাইকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেওয়ার পথে রোকন নামে আরও একজন মারা যান।

নাটোর : নাটোরে সড়কের পাশ থেকে শফিকুল ইসলাম নামে এক কলা ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল ১০টার দিকে সদর উপজেলার দিয়ার সাতুরিয়া থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। শফিকুল টাঙ্গাইলের মধুপুর এলাকার বাসিন্দা।

সদর থানার ভাবপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, হয়বতপুর দিয়ার সাতুরিয়ায় ফজরের নামাজ শেষে লোকজন মসজিদ থেকে বাড়ি ফেরার পথে রাস্তার পাশে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখেন। পরে তারা বিষয়টি পুলিশকে জানান। পুলিশ গিয়ে মৃতদেহটি উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়। মৃতদেহটির শরীরে আঘাতের কোনো চিহ্ন না থাকলেও মাথায় ক্ষতচিহ্ন রয়েছে। প্রাথমিক ধারণা, সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়ায় নামাজ পড়ে বাড়ি ফেরার পথে শাহার মোল্লা (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সকালে পৌর এলাকার শান্তিনগরে এ ঘটনা ঘটে। শাহার শান্তিনগরের গেদু মোল্লার ছেলে। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নামাজ আদায় করে সকাল সোয়া ৬টার দিকে ওই ব্যক্তি বড় বাজার-ধরখার সড়ক হয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় আখাউড়াগামী একটি অটোরিকশা তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। তাকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর অটোরিকশা চালক পালিয়ে যান।

সর্বশেষ খবর