শিরোনাম
মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা
নতুন অঙ্গীকারে দুই মেয়র

কুমিল্লাকে স্মার্ট নগর করতে চাই : তাহসিন বাহার সূচনা

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লাকে স্মার্ট নগর করতে চাই : তাহসিন বাহার সূচনা

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক)-এর নবনির্বাচিত মেয়র ডা. তাহসিন বাহার সূচনা বলেছেন, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে কুমিল্লা নগরীকে সাজাতে চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রী কুমিল্লা নগরীর জন্য বিপুল বরাদ্দ দিলেও সঠিক নেতৃত্ব না থাকায় তার সুফল নগরবাসী পাননি। আমি প্রথম নগরকন্যা হিসেবে আধুনিক ও স্মার্ট নগরী গড়ে তুলব। তিনি বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন।

১৫৭ বছরের প্রাচীন পৌরসভা ও পরবর্তীতে কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. সূচনা বলেন, যদি রাজনৈতিক পরিবারের সদস্য না হতাম, পরিবারের কেউ যদি মেয়র না হতেন তাহলে নিজেও জানতাম না নগরবাসীকে কুসিক কী কী সেবা দিতে বাধ্য। নগরবাসীর অনেকেরই জানা নেই তারা কী কী সেবা পাওয়ার অধিকারী। সূচনা বলেন, বিষয়টি আমি ডিজিটালিসহ বিভিন্ন ব্যানার, সাইনবোর্ডের মাধ্যমে নগরবাসীকে জানাব এবং সেই সেই নিরিখে জনগণকে সেবা দেব।

তিনি নারীদের অধিকারের বিষয়ে বলেন, আমি সামাজিক কাজে জড়িত। নারীদের রক্তদান, স্বাস্থ্যসেবা, আইনি সেবা ও নারী উদ্যোক্তা তৈরিতে কাজ করেছি। আমি যেহেতু মেডিকেল পারসন, মেয়রের দায়িত্বে থেকে নারীদের স্বাস্থ্যসেবার বিষয়টি ভালোভাবে করতে পারব। বিশেষ করে মনিটরিংয়ের মাধ্যমে নগরীর স্বাস্থ্য কেন্দ্রগুলোর সেবার মান বাড়াব।

সামাজিক সংগঠন ‘জাগ্রত মানবিকতা’র সাধারণ সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা নাগরিক সেবার বিষয়ে বলেন, যানজট নিরসন, জলাবদ্ধতা দূর, ট্যাক্সে হয়রানি কমানো, শৌচাগারব্যবস্থার উন্নয়ন ও সুবিন্যস্তকরণ; বিশেষ করে কান্দিরপাড়ে টাউন হলে শৌচাগার থাকলেও তা পরিচ্ছন্ন রাখার বিষয়ে নজর দেব। এ ছাড়া নারীদের শৌচাগারের বিষয়ে নগরীর মার্কেটগুলোর সঙ্গে কথা বলব।

নির্বাচনে তাঁর বিজয়ের বিষয়ে বলেন, আমার এ বিজয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও নগরবাসীর বিজয়। সবাইকে সঙ্গে নিয়ে কুমিল্লা নগরীকে নতুন করে সাজাব, এতে সবার সহযোগিতা চাই। আমরা সবাই মিলে স্মার্ট নগরী গড়ব। উন্নয়নের পথে আমার যাত্রা হবে ক্লান্তিহীন। আমি সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করব।

কুসিক মেয়র আরফানুল হক রিফাত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর মারা গেলে গত ৯ মার্চ অনুষ্ঠিত উপনির্বাচনে ডা. সূচনা মেয়র নির্বাচিত হন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর