মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কিশোরীকে ধর্ষণ অধরা আওয়ামী লীগ নেতা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের দোয়ারাবাজারে প্রেমিককে গাছের সঙ্গে বেঁধে রেখে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগে আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন রাতে দোয়ারাবাজার থানায় মামলা করা হয়। ধর্ষণের শিকার কিশোরী ও তার প্রেমিক বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। মামলার আসামিরা হলেন উপজেলার জালালপুর গ্রামের লিয়াকত আলীর ছেলে মান্নারগাঁও ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন (৩৫), ফয়জুল বারী (৪৫), কামারগাঁও গ্রামের ইদ্রিছ আলীর ছেলে আবদুল করিম (৩৫) ও জালালপুর গ্রামের হায়াত আলীর ছেলে ছয়ফুল ইসলাম (৩০)। ঘটনার তিন দিন পরও অভিযুক্তরা গ্রেফতার হননি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সুনামগঞ্জের ছেলেটি হবিগঞ্জে রাজমিস্ত্রির কাজ করতেন। সেখানকার এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কের পর বিয়ের সিদ্ধান্ত নেন তারা। এ জন্য শুক্রবার সুনামগঞ্জে এসে দোয়ারাবাজারে এক বন্ধুর বাড়িতে যাচ্ছিলেন। রাত ১১টার দিকে সেখানে যাওয়ার জন্য আবদুল করিমের সিএনজি অটোরিকশা ভাড়া করেন তারা। করিম তাদের বন্ধুর বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে অন্যখানে নিয়ে যায়। তারপর অটোরিকশার গ্যাস শেষ হয়ে গেছে বলে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসর উদ্দিনসহ দুজনকে ডেকে আনেন। আফসর উদ্দিন ওই নারী ও তার বন্ধুকে ভয়ভীতি দেখিয়ে জালালপুর গ্রামের ফয়জুল বারীর ফাঁকা বাড়িতে নিয়ে যায়। পরে আফসর উদ্দিন, ফয়জুল বারী, আবদুল করিম ও ছয়ফুল ইসলাম ছেলেটিকে ঘরের বাইরে বেঁধে রেখে ওই নারীকে রাতভর গণধর্ষণ করেন। পরে দুজনকে সুনামগঞ্জ- দোয়ারাবাজার সড়কের একটি স্থানে নিয়ে এসে ছেড়ে দেয় তারা। ছেলেটি তার বন্ধুকে ঘটনা জানালে তিনি এসে এলাকাবাসী ও থানা পুলিশে খবর দেন। দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল হাসান বলেন, রবিবার নির্যাতিতার স্বাস্থ্য পরীক্ষা সিলেট ওসমানী মেডিকেলে সম্পন্ন হয়েছে।

এজাহারভুক্ত চারজন আসামিকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে। সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রাজন কুমার দাস বলেন, খবর পেয়ে ভুক্তভোগীকে উদ্ধার করে তার বক্তব্য নেওয়া হয়েছে। এরপর ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। অভিযুক্তদের বিরুদ্ধে গণধর্ষণের মামলাও নেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর