রবিবার, ১৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

চোর ডাক্তার সেজে টাকা রোজগার করতে গিয়ে ধরা

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন সময় মিথ্যা পরিচয়ে রাজধানীর অভিজাত হোটেল, ক্লাবে অনুষ্ঠিত সেমিনার ও বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে দামি জিনিসপত্র চুরি করত জুবাইদা সুলতানা (৪৪)। সে অবসরপ্রাপ্ত এক যুগ্ম সচিবের মেয়ে। ১২ বছরে প্রায় ৮০০ মোবাইল, ল্যাপটপ ও দামি ভ্যানিটিব্যাগ চুরি করেছে সে। চুরির মালামাল বিক্রি করে বিলাসী জীবনে অভ্যস্ত হয়ে পড়েছিল জুবাইদা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সাইবার ও স্পেশাল ক্রাইম-দক্ষিণের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সাইফুর রহমান আজাদ জানান, গত ৩ মার্চ ঢাকা ক্লাবে গাইনোকোলজিক্যাল অনকোলজি বিষয়ক এক সেমিনারে অংশগ্রহণ করে ডা. ফারহানা হকের মোবাইল, ব্যাগ ও গহনা চুরি করে জুবাইদা। ডা. ফারহানা হক গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের চিকিৎসক। চুরির জিনিসপত্র বিক্রি করে দিলেও তার হোয়াটসঅ্যাপ নম্বরটি নিজের মোবাইলে হস্তান্তর করে নেয় জুবাইদা। সেই থেকে ডা. ফারহানা সেজে ব্যবস্থাপত্র দিয়ে যাচ্ছিল বিভিন্ন রোগীদের এবং হাতিয়ে নিচ্ছিল মোটা অঙ্কের টাকা। এ বিষয়ে ১২ মার্চ রমনা থানায় মামলা হয়। এরপর থেকে ছায়াতদন্ত শুরু করে ডিবি। তদন্তের একপর্যায়ে শুক্রবার জুবাইদা সুলতানাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তার কাছ থেকে নারীদের ১৬টি হ্যান্ডব্যাগ, চারটি মোবাইল ফোন সেট, পাঁচটি বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড, অলংকার, বিভিন্ন সুপারশপের কার্ড, চারটি পেনড্রাইভ জব্দ করা হয়।

গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জুবাইদা অভিজাত চোর। তার টার্গেট চাকরিজীবী নারী ও বিশ্ববিদ্যালয় পড়া নারী শিক্ষার্থীরা। সে ঢাকা ক্লাব, গুলশান ক্লাব, র‌্যাডিসন এবং হোটেল সোনারগাঁওয়ের মতো অভিজাত হোটেলে বিভিন্ন সভা-সেমিনারে অংশ নিয়ে চুরি এবং চোরাই জিনিস ব্যবহার করে অভিলাষী জীবনযাপন করত। জুবাইদা বিভিন্ন পাঁচতারকা হোটেল ও রেস্টুরেন্টে পেশাজীবী সংগঠনের সভা-সিম্পোজিয়াম, সেমিনারে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে অনলাইন রেজিস্ট্রেশনের পর অংশগ্রহণ করত। সুযোগ বুঝে মূল্যবান মালামাল চুরি করে সটকে পড়ত এই নারী।

ডিবি জানায়, জুবাইদার বাবা একজন অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব। তার বোন গ্রামীণফোনের একজন বড় কর্মকর্তা। তার এসব বদঅভ্যাসের জন্য তাকে পরিবার থেকে বিতারিত করা হয়েছে। জুবাইদা বিয়ে করেছে দুটি। তার বর্তমান স্বামীর চতুর্থ স্ত্রী সে। তার স্বামী বর্তমানে সৌদি প্রবাসী। স্বামী সৌদিতে থাকলেও জুবাইদার চুরি করা জিনিসপত্র বিক্রি করে দেওয়ার ব্যবস্থা করে দিত।

সর্বশেষ খবর