সোমবার, ১৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

দুই রেল কর্মীকে র‌্যাব ক্যাম্পে নিয়ে পেটানোর অভিযোগ

নাটোর প্রতিনিধি

নাটোর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট যাচাই করা নিয়ে বিবাদের জেরে রেলের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যকে র‌্যাব ক্যাম্পে নিয়ে পেটানোর অভিযোগ উঠেছে। অভিযোগ অস্বীকার করে র‌্যাব জানায়, স্টেশনের একটি কক্ষে ট্রেনযাত্রী এক র‌্যাব সদস্যকে আটক রেখে মারধর করেছেন দুজন আরএনবি সদস্য। ঘটনাটি ঘটে গত শনিবার বিকালে।

আরএনবি কর্মকর্তাদের ভাষ্য, ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেসের যাত্রী সাদাপোশাকের র‌্যাব সদস্য আল মামুনের কাছে টিকিট দেখতে চান দায়িত্বরতরা। তিনি টিকিট না দেখিয়ে ক্ষুব্ধ হন। নিরাপত্তাকর্মীদের প্রশ্ন করেন, ‘তোমরা টিকিট দেখার কে?’ একপর্যায়ে তাদের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়ান। নিরাপত্তাকর্মীরা র‌্যাব সদস্যকে টিসির (টিকিট কালেক্টর) কক্ষে নিয়ে যান। তখন জানা যায় মামুন র‌্যাব-৫ (রাজশাহী) অধীন চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পে কর্মরত। কিছুক্ষণ পর নাটোর র‌্যাব ক্যাম্পের একটি দল আসে ঘটনাস্থলে। মীমাংসার কথা বলে আরএনবির সিপাই মোক্তার হোসেন ও জিয়াউর রহমানকে র‌্যাব ক্যাম্পে নিয়ে যান। নাটোর স্টেশনের আরএনবি ইনচার্জ মোতালেব হোসেন বলেন, রেলের রাজস্ব আদায়ের জন্য তারা দায়িত্ব পালন করছিলেন। এ জন্য তাদের পোশাক পরিহিত অবস্থায় তুলে নিয়ে যাওয়া হয়েছে। বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকশী) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, র‌্যাব সদস্যরা ডিউটিরত অবস্থায় দুজন আরএনবি সদস্যকে তুলে নিয়ে মারধর করেছেন। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আলোচনা ছাড়া এভাবে কাউকে তুলে নেওয়া কোনোভাবেই মেনে নেওয়া যায় না। র‌্যাব-৫ এর অধিনায়ক মুনীম ফেরদৌস জানান, একজন ব্যক্তিকে দুজন আরএনবি সদস্য একটা রুমে আটকিয়ে মারধর করেন। ভুক্তভোগী একজন র‌্যাব সদস্য। এ ঘটনায় তিনি মামলা করবেন। তার ব্যক্তিগত প্রতিকারের জন্য ওই দুজনকে র‌্যাবের টহল দল গিয়ে নিয়ে এসেছে।

সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন বলেন, র‌্যাব সদস্যরা রাতে দুজন আরএনবি সদস্যকে সান্তাহার থানায় হস্তান্তর করা হয়েছে। যেহেতু দুটি বাহিনীর বিষয়, সে জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধান করা হয়েছে।

সর্বশেষ খবর