সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন

ফুলকিতে পুড়ল ট্রলারও, বাতাসে ছড়িয়ে পড়ে চারদিকে

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে কারখানায় ভয়াবহ আগুন

মুন্সীগঞ্জে গতকাল বোর্ড কারখানায় আগুন ভয়াবহ আকার ধারণ করে -বাংলাদেশ প্রতিদিন

মুন্সীগঞ্জের গজারিয়ার জামালদী এলাকায় টিকে গ্রুপের মালিকানাধীন সুপার ফর্মিকা অ্যান্ড লমিনেশন (সুপার বোর্ড) নামের কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। গতকাল বেলা দেড়টার দিকে আগুন লাগে। আগুন লাগার ৮ ঘণ্টা পরও ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট গত রাত সাড়ে ৯টা পর্যন্ত নিয়ন্ত্রণে আনতে পারেনি। এর আগে ২০১৩ সালেও এ কারখানায় আগুন লেগেছিল। পাঁচ দিন পর সেই আগুন নিয়ন্ত্রণে আসে। এবারও এমনটি আশঙ্কা করা হচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, কারখানাটির প্লাই বোর্ড দিয়ে বিভিন্ন আসবাবপত্র তৈরি করে গুদামে রাখা হয়। গতকাল দুপুর দেড়টার দিকে হঠাৎ করে সেই গুদামে আগুন লাগে। প্রথমে প্রতিষ্ঠানটির কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেন। প্রচণ্ড বাতাসে আগুন মুহূর্তের মধ্যে আশপাশে ছড়িয়ে পড়ে। এতে মেঘনা নদীতীরে নোঙর করা পাটখড়িভর্তি অনেক ট্রলারে আগুন লেগে পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় অগ্নিনির্বাপক রোবট ও কারখানায় নিয়োজিত থাকা ৫ শতাধিক শ্রমিক। বিষয়টি সম্পর্কে ঢাকা সদর দফতরের ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. আবু সালেহ বলেন, প্রথমে গজারিয়া ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট কাজ শুরু করে। পরে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আরও ১০টি ইউনিট যোগ দেয়। আরও কয়েকটি ইউনিট পথে আছে। ভিতরে দাহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে সমস্যা হচ্ছে। আগুনের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খান বলেন, প্লাই বোর্ড কারখানায় আগুন লাগায় তা নিবে নিবে জ্বলছে। এ ঘটনায় সাতজনের মতো আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনূর আক্তার জানান, আগুন কিছুটা সহনীয় পর্যায়ে থাকলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

সর্বশেষ খবর