মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও চট্টগ্রাম

বেতন-ভাতা বৃদ্ধিসহ নানান দাবিতে গতকাল দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসাধীন রোগীরা। সেই সঙ্গে নতুন ভর্তি হওয়া রোগীরা কোনো চিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ রোগীর স্বজনদের।

রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে আয়োজিত মানববন্ধন থেকে ইন্টার্ন চিকিৎসকরা জানান, গত বছর ইন্টার্ন চিকিৎসকরা তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন শুরু করে। সেই সময় তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী বেতন-ভাতা বৃদ্ধি করার আশ্বাস দিলে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু অনেক সময় গড়িয়ে গেলেও ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়নি। এ সময় বক্তারা তাদের বেতন-ভাতা বৃদ্ধি করে ৩০ হাজার টাকা করার অনুরোধ জানান। এদিকে, ইন্টার্ন চিকিৎসকদের হঠাৎ ডাকা এই ধর্মঘটে বেশ বিপাকে পড়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা রোগী ও তাদের স্বজনরা।

চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও শিক্ষানবিশ চিকিৎসকরা চার দফা দাবিতে কর্মবিরতি আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত চলবে। দাবি আদায় না হওয়ায় আজ সকাল পর্যন্ত কর্মসূচি বৃদ্ধি করা হয়। গত রবিবার দুপুরেও চমেক হাসপাতালের মূল ফটকের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা যৌথভাবে কর্মসূচি পালন করেন। চমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মুকেশ রঞ্জন দে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ছিল। কিন্তু দাবি আদায় না হওয়ায় আজ সকাল ৮টা পর্যন্ত কর্মসূচি বৃদ্ধি করা হয়।

 

 

 

সর্বশেষ খবর