শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ফের বিস্ফোরণ মেডিকেল ছাত্রীসহ চারজন দগ্ধ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ফের বিস্ফোরণ মেডিকেল ছাত্রীসহ চারজন দগ্ধ

ঢাকার ধামরাইয়ে সাহরির খাবার রান্না করার সময় লিকেজ থেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মেডিকেল কলেজের ছাত্রীসহ তার পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। এ সময় বাসার তিনটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। বুধবার ভোর রাতে ধামরাই পৌরসভার মোকামটোলা এলাকায় ইতালি প্রবাসী ইব্রাহিম হোসেনের চারতলা ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় দগ্ধ চারজনকে উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নুরুল ইসলাম নান্নু মিয়া (৬২), তার স্ত্রী সুফিয়া বেগম (৫০), মেয়ে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের এমবিবিএসের তৃতীয় বর্ষের ছাত্রী নিশরাত জাহান সাথী (২৩) ও ছেলে এইচএসসি পরীক্ষার্থী আল হাদী সোহাগ (১৯)। তাদের বাড়ি ধামরাইয়ের বাইশাকান্দা ইউনিয়নের উত্তরপাড়া এলাকায় বলে জানা গেছে। নুরুল ইসলাম নান্নু মিয়া ছেলে মেয়েদের লেখাপড়ার সুবিধার জন্য ধামরাই পৌরসভার মোকামটোলায় ইতালি প্রবাসী ইব্রাহিম হোসেনের চারতলা ভবনের নিচতলায় ভাড়া থাকতেন।

স্থানীয়রা জানান, রাত ৩টার দিকে সাহরির খাবার রান্না করতে রান্নাঘরে যান সুফিয়া বেগম। এরপরই তিনি গ্যাসের চুলা জ্বালানোর সঙ্গে সঙ্গে পুরো ফ্ল্যাটে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে আগুন লেগে যায়। এতে তারা চারজনই দগ্ধ হন। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে ধামরাই ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

ধামরাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সোহেল রানা বলেন, তিতাসের গ্যাসের আবাসিক সংযোগের পাশাপাশি গ্যাস সংকটের সময় তারা সিলিন্ডার গ্যাসও ব্যবহার করতেন। গ্যাস সিলিন্ডার, নাকি আবাসিক গ্যাস সংযোগের গ্যাস থেকে এ ঘটনা ঘটেছে, তা তদন্ত করা হচ্ছে। তবে লিকেজ থেকেই গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে তারা দগ্ধ হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আগুনে বাসার তিনটি কক্ষের মালামালও পুড়ে গেছে বলে জানান তিনি।

সর্বশেষ খবর