শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
রূপগঞ্জে বসুন্ধরার ইফতার

মনডা ভইরা ভালো ইফতার খাই

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

মনডা ভইরা ভালো ইফতার খাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের উদ্যোগে প্রতিদিন মাদরাসার শিক্ষার্থী, এতিম ছেলেমেয়ে ও হতদরিদ্র মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হচ্ছে। প্রতি বছরের মতো এ বছরও রমজানের শুরু থেকে ২ হাজার মানুষের মধ্যে পৌঁছে দেওয়া হচ্ছে ইফতারসামগ্রী। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা, দাউদপুর ইউনিয়ন, কায়েতপাড়া ইউনিয়ন ও রূপগঞ্জ ইউনিয়নের মসজিদ, মাদরাসা ও হতদরিদ্রদের মধ্যে এ ইফতার বিতরণ চলবে রমজান মাসজুড়ে।

গতকাল বিকালে উপজেলার নাওড়া এলাকায় গিয়ে দেখা প্রতিদিনের মতো হতদরিদ্রদের মধ্যে বসুন্ধরার ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছে। ইফতার নিতে আসা হতদরিদ্র সমলা বানু বলেন, ‘বাফু জিনিসপত্রের যা দাম, আমরা গরিব মানুষ, টেহা দিয়া কিন্না ভালা ইফতার খাইতে পারি না। বসুন্ধরায় প্রত্যেক দিন ইফতার দেয়ায় মনডা ভইরা ভালা ইফতার খাইতে পারি। আল্লায় হেগো আর বেশি বেশি তৌফিক দেক।’

ইফতারের সময় উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের জামিয়া বাইতুল উলুম বরুণা মাদরাসায় গিয়ে দেখা যায় বসুন্ধরার ইফতারসামগ্রী দিয়ে ইফতার করছেন শিক্ষার্থী ও শিক্ষকরা। শিক্ষার্থী নুরুল ইসলাম বলেন, আমরা প্রতিদিন বসুন্ধরার ইফতার পাচ্ছি। ভালো ইফতার দেয়। পরিমাণেও অনেক থাকে। মন ভরে ইফতার করতে পারছি। এতে মাদরাসার সবাই খুব খুশি।

মাদরাসার সহঅধ্যক্ষ মো. মেছবাউদ্দিন বলেন, হাদিসে আছে, যে ব্যক্তি কোনো রোজাদারকে ইফতার করাইল, সে একটি কবুল রোজার সওয়াব পাবে। প্রতিদিন হাজার হাজার লোকের ইফতারের ব্যবস্থা করে বসুন্ধরা গ্রুপ দ্বীনের একটা গুরুত্বপূর্ণ কাজ আনজাম দিচ্ছে। আমরা বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করি। রংপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, প্রতিদিনের মতো গতকালও রংপুরের গঙ্গাচড়া উপজেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায় বসুন্ধরার ইফতার পৌঁছে দেওয়া হয়েছে। রংপুর সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফিরোজ কবিরের বাড়ি গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের জয়দের সরকার পূর্বপাড়া গ্রামে। গতকাল তিনি জয়দের সরকার পূর্বপাড়া মসজিদে বসুন্ধরার দেওয়া ইফতারে শরিক হন। ফিরোজ কবির বলেন, এখানকার মানুষ খুবই গরিব। এ ধরনের ইফতার করার সুযোগ অধিকাংশেরই নেই। বসুন্ধরার কল্যাণে মানুষগুলো ভালো ইফতার করতে পারছে। তারা শুধু ইফতারই করায় না, সমাজের অনেক ভালো কাজও করে। অনেক মানুষকে সেলাই মেশিন দিয়েছে। কাজ শেখাচ্ছে। আল্লাহ এর প্রতিদান নিশ্চয়ই দেবেন।

সর্বশেষ খবর