শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
ঈদবাজার

ভিড় পোশাকের দোকানে

নিজস্ব প্রতিবেদক

ভিড় পোশাকের দোকানে

দেশের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপনের প্রস্তুতির অংশ হিসেবে ঢাকার শপিং মলগুলোয় সব বয়সের ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে। বসুন্ধরা শপিং মল, ধানমন্ডি, নিউমার্কেট, ফার্মগেট, পান্থপথ, গুলিস্তানসহ রাজধানীর কয়েকটি এলাকার শপিং মলে ক্রেতারা পোশাক কিনতে ভিড় করছেন। গত শুক্রবার থেকে ক্রেতার সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন কয়েকটি ব্র্যান্ড ও খুচরা বিক্রেতারা। ঈদের প্রায় ১২ দিন বাকি থাকায় এখনো অনেক ক্রেতা কেনাকাটা শুরু করেনি বলেও মনে করছেন তারা। 

পোশাক থেকে শুরু করে প্রসাধনী, জুতা, গহনা, ঘরের অন্দরসজ্জা সামগ্রী, ক্রোকারিজ ও ইলেকট্রনিক জিনিসপত্রসহ বিভিন্ন পণ্য কিনতে ভিড় করছেন মানুষ। শপিং মলগুলোতে ক্রেতারা বিভিন্ন ধরনের পণ্য কিনতে এলেও পোশাকের দোকানগুলোতে ভিড় ছিল সবচেয়ে বেশি। ঈদকে রঙিন করে তুলতে নতুন পোশাকেই প্রাধান্য বেশি ক্রেতাদের। গতকাল রাজধানীর বসুন্ধরা শপিং মল, নিউমার্কেট, গাউছিয়া, ধানমন্ডি হকার্স মার্কেট, চাঁদনীচক, চন্দ্রিমা সুপার মার্কেট, গ্লোব মার্কেটে সরেজমিন দেখা যায় ক্রেতাদের ভিড়।

দুই বন্ধুকে নিয়ে ঈদের শপিং করতে নিউমার্কেটে এসেছিলেন শাহ আলম। নিজের জন্য পাঞ্জাবি, পায়জামা, জিনস প্যান্ট ও চামড়ার স্যান্ডেল কিনতে বেরিয়েছেন বলে জানান তিনি। শান্ত ও নীলা দম্পতি নিউমার্কেটে এসেছেন কেনাকাটা করতে। দুই ছেলেমেয়ের জন্য পাঞ্জাবি, গেঞ্জি, প্যান্ট, ফ্রক, জুতা; বাবা-মায়ের জন্য পাঞ্জাবি, শাড়ি কিনেছেন বলে জানান শান্ত। স্ত্রীর জন্য কিনেছেন সালোয়ার-কামিজ, শাড়ি ও কসমেটিকস। এ সময় নীলা অভিযোগ করে বলেন, আমি দুটি বিউটি ক্রিম কিনেছি। আগে এগুলোর দাম ছিল ৪৫০ থেকে ৪৮০ টাকা। এখন কিনতে হয়েছে ৬০০ টাকা করে। দোকানদার বলেছেন, বেশি দামে কিনতে হয়, তাই দাম বেড়েছে। গাউছিয়া মার্কেটের জামদানি কুটিরের এক বিক্রয়কর্মী বলেন, আমাদের মার্কেটে সবসময় ভিড় থাকে। যেহেতু ঈদ আসছে, এ কারণে ভিড় বেশি। আমাদের বেচাকেনাও ভালোই হচ্ছে। 

সর্বশেষ খবর