শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা
রোজাদারদের জন্য ইফতার

রমজানে মানবতার পাশে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক

রমজানে মানবতার পাশে বসুন্ধরা

প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজানে প্রতিদিন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানায় ধর্মপ্রাণ রোজাদারদের জন্য ইফতার সরবরাহ করছে বসুন্ধরা গ্রুপ। দেশের শীর্ষ শিল্প গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে ইফতারের প্যাকেট তুলে দেওয়া হচ্ছে রিকশাচালক, নির্মাণ শ্রমিক, ছিন্নমূল ও দুর্গম চরের নদী ভাঙনকবলিত মানুষের হাতেও। ইফতার বিতরণের তালিকায় প্রতি বছর বাড়ছে মাদরাসা ও এতিমখানার সংখ্যা।

এবার প্রথমবারের মতো বসুন্ধরা গ্রুপ থেকে মাসব্যাপী ইফতার পাচ্ছে রাজধানীর খিলক্ষেতের বটতলা এলাকার ইসলাহুল উম্মাহ মাদরাসা। গতকাল বিকালে মাদরাসাটিতে গিয়ে দেখা যায়, বসুন্ধরা থেকে পাঠানো ইফতার সাজিয়ে রাখায় ব্যস্ত সময় পার করছেন মাদরাসার ছোট-বড় শিক্ষার্থীরা। আজানের আগে বিশেষ দোয়ায় দেশ ও মানুষের কল্যাণ কামনা করা হয়। মুসলিম উম্মাহর শান্তি কামনায় সৃষ্টিকর্তার কৃপা কামনা করেন ইসলামের এই সেবকরা। দোয়া করা হয় যুদ্ধের দামামায় হতাহত ফিলিস্তিনের নিরীহ মানুষগুলোর জন্য। পবিত্র রমজান উপলক্ষে মাসজুড়ে ইফতার বিতরণ করায় বসুন্ধরা গ্রুপের জন্যও দুই হাত তুলে দোয়া করেন মাদরাসার ছাত্র-শিক্ষকরা। মাদরাসাটির শিক্ষক হাফেজ আশরাফুল ইসলাম নবীর বলেন, আমাদের এখানে ৩০০ ছাত্র এবং ২৫ জন স্টাফ সবাই খুশি বসুন্ধরার ইফতার পেয়ে। গত বছরও বসুন্ধরা গ্রুপ বিভিন্ন মসজিদ-মাদরাসায় ইফতার দিয়েছে। তবে এবারই আমরা প্রতি রোজায় বসুন্ধরা থেকে ইফতার পাচ্ছি। এতে এখানকার সবাই অনেক খুশি। ইফতারের মানও ভালো। শুধু ব্যবসা নয়, মানুষের সেবাও করছে বসুন্ধরা গ্রুপ। সব ধনীরা এভাবে এগিয়ে আসলে দেশের মানুষ অনেক উপকৃত হতো। আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন বসুন্ধরাকে দীনের কাজে আরও বরকত দান করেন। এদিকে ইফতার কেন্দ্র করে মাদরাসার ছোট ছোট শিক্ষার্থীদের মাঝে দেখা যায় উচ্ছ্বাস। রাকিবুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, এই বছর বসুন্ধরা গ্রুপ আমাদের মাদরাসায়ও ইফতার দিচ্ছে। অনেক ইফতার দেয়। আল্লাহ যেন তাদের এই দান কবুল করেন। নিয়মিত ইফতারি পাওয়ার আনন্দ প্রকাশ করে এক কিশোর শিক্ষার্থী আকরামুল হক বলেন, আল্লাহপাক কার উসিলায় কী করেন তা আমরা জানি না। এ বছর বসুন্ধরা গ্রুপের উসিলায় মহান আল্লাহ আমাদের ইফতারের ব্যবস্থা করেছেন। খুব ভালো ইফতারি পাচ্ছি। সব রোজায় আমাদের এমন ইফতারি দেবে বলে জেনেছি।

মাদরাসার শিক্ষকরা বলেন, অনেক শিশুর মা-বাবা বা অন্য অভিভাবক নেই। এসব শিশুর জন্য মাসব্যাপী ইফতারির সুব্যবস্থা করায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ। রাজধানীর খিলক্ষেত, মিরপুর, বসুন্ধরা আবাসিক এলাকা, কাওলা, বাড্ডা, কুড়িল, যাত্রাবাড়ী, আশকোনাসহ বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানায় মাসজুড়ে বসুন্ধরা গ্রুপের ইফতার বিতরণ কর্মসূচি পালিত হচ্ছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রতিদিন ৩ হাজার রোজাদারকে ইফতার করাচ্ছে বসুন্ধরা গ্রুপ। ঢাকার বাইরেও চলছে ইফতার বিতরণ।

সর্বশেষ খবর