শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

পা ফেলার জায়গা নেই নিউমার্কেট গাউছিয়ায়

নিজস্ব প্রতিবেদক

পা ফেলার জায়গা নেই নিউমার্কেট গাউছিয়ায়

ঈদুল ফিতর কেন্দ্র করে প্রতি বছরের মতো এবারও জমে উঠেছে রাজধানীর নিউমার্কেট -বাংলাদেশ প্রতিদিন

ঈদুল ফিতরের বাকি আর মাত্র কয়েক দিন। পুরোদমে চলছে ঈদের কেনাকাটা। রাজধানী ঢাকা নিউমার্কেট, গাউছিয়া ও আশপাশের এলাকার মার্কেটগুলোয় পা ফেলার জায়গা নেই। ব্যবসায়ীরাও দম ফেলার সুযোগ পাচ্ছেন না। ঈদ যতই এগিয়ে আসছে, বিক্রি বাড়ছে তাদের। ঈদকে কেন্দ্র করে এই এলাকায় ফুটপাতের বাজারও এখন সরগরম।

রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, চাঁদনীচক ও নুরজাহান মার্কেটে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত ঘুরে এ চিত্র দেখা গেছে। গতকাল শুক্রবার হওয়ায় সকাল থেকেই ক্রেতারা ভিড় করছিল এই এলাকার মার্কেটগুলোতে। বেচাকেনা বেড়ে যাওয়ায় ব্যস্ত ব্যবসায়ীরা।

নিউমার্কেট গাউছিয়া মার্কেট লাগোয়া চাঁদনীচক, গজ কাপড় কেনার জন্য বেশ জনপ্রিয়। এ মার্কেটের নিচতলায় রয়েছে সারি সারি কাপড়ের দোকান। তেমনি একটি দোকানে কাপড় কিনছিলেন সাদিয়া রহমান। সাদিয়া বলেন, ঢাকা শহরে বেড়ে ওঠা প্রতিটি মেয়ের জীবনের আনন্দ-ভালোবাসার নাম গাউছিয়া মার্কেট, চাঁদনীচক মার্কেট। সালোয়ার কামিজ তৈরির কাপড়, জুতা-স্যান্ডেল, শাড়ি-ব্লাউজ সবকিছু কিনতে এখানে আসা হয়।

ক্রেতা ফারহানা লিজা বলেন, সাশ্রয়ী ও সুলভমূল্যে ফ্যাশনেবল পোশাক, জামা, স্যান্ডেল ও আনুষঙ্গিক জিনিস পাওয়া যায় বলে মধ্যবিত্ত নারীদের কাছে গাউছিয়া মার্কেট সবসময় সমান জনপ্রিয়। ঈদে তো কথাই নেই। তিনি বলেন, স্বামীর চাকরির সুবাদে মানিকগঞ্জ থাকি। ঈদের শপিং ঢাকায় করি। গাউছিয়া, চাঁদনীচক মার্কেট থেকে নিজের ও বাচ্চাদের জন্য জামাকাপড় কিনে নিয়ে যাই। আর নিউমার্কেট থেকে সংসারের অনেক প্রয়োজনীয় জিনিস কিনি। এখন সব জায়গাতেই সবকিছু পাওয়া যায় ঠিকই কিন্তু ঢাকার নিউমার্কেট, গাউছিয়া মার্কেট ও এর আশপাশের মার্কেটের দোকানগুলোতে অন্যান্য জায়গার চেয়ে কম মূল্যে কেনা যায়। একই পণ্যের অনেক ভ্যারাইটিও এখানে পাওয়া যায়। ফলে পণ্য যাচাইবাছাই করে কেনা সম্ভব হয়।

সর্বশেষ খবর