শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

চোর সন্দেহে গণপিটুনিতে দুজন নিহত

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চান মিয়ার বাড়িতে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধান খেতে অন্য একজন নিহত হন। কাপাসিয়া থানার ওসি আবু বকর মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নিহতরা হলেন- ময়মনসিংহ জেলার পাগলা থানার স্বল্প ছাপিলা (আহেলের টেক) গ্রামের আবু সাঈদের ছেলে হৃদয় (২২) ও একই থানার চাকোয়া ভাটিপাড়া গ্রামের মৃত মাসুদের ছেলে নাছির (২৫)।

পুলিশ ও এলাকাবাসী জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে মনির উদ্দিনের ছেলে মো. চান মিয়ার বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক গরু চুরির উদ্দেশে প্রবেশ করেন। এ সময় চান মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি করে এলাকাবাসীকে জড়ো করেন। পরে এলাকাবাসী ঘটনাস্থলে একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দিলে ওই ব্যক্তির মৃত্যু হয়। অন্য একজনকে স্থানীয়রা ধাওয়া দিলে পাশের বড়িবাড়ি গ্রামে ধান খেতের আইলে লুকান। পরে উত্তেজিত এলাকাবাসী তাকে ধান খেতের আড়াল থেকে খুঁজে বের করে পিটুনি দিলে ঘটনাস্থলে তারও মৃত্যু হয়। সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার পারভেজ সাংবাদিকদের বলেন, ‘গরুচুরি রোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার রাতে গাড়িতে করে এক কৃষকের বাড়িতে গরু চুরি করতে কয়েকজন আসে। গ্রামবাসী বিষয়টি টের পেয়ে তাদের দুজনকে ধরে গণপিটুনি দেয়। এতে নামিলা গ্রামে একজন ও পাশের বড়িবাড়ি গ্রামের ধান খেতে আরেকজন নিহত হন। আরও চার-পাঁচজন গরুচোর পালিয়ে গেছে।’

কাপাসিয়া থানার ওসি আবু বকর মিয়া জানান, পুলিশ খবর পেয়ে গণপিটুনির শিকার দুজনকেই উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে তাদের লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

সর্বশেষ খবর